ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

শেখ হাসিনা ও কাদেরকে আজ চিঠি দেবে ঐক্যফ্রন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৯, ২৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৩:৫২, ২৭ অক্টোবর ২০১৮

নির্বাচন সামনে রেখে নতুন আত্মপ্রকাশ হওয়া জোট জাতীয় ঐক্যফ্রন্ট সাত দফা ও ১১টি লক্ষ্যকে সমন্বয় করে একটি চিঠি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেবে।  একই চিঠি  নির্বাচন কমিশনকেও দেওয়া হবে।

আজ শনিবার দুপুরের মধ্যে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন এবং ওবায়দুল কাদেরের বাসায় চিঠি পৌঁছে দেওয়া হবে। এছাড়া নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হবে তফসিল ঘোষণার আগে। এ সিদ্ধান্ত হয় ঐক্যফ্রন্টের গণফোরামের কার্যালয়ে অনুষ্ঠিত শেষ বৈঠকে।

শুক্রবার সকালে প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠির খসড়া তৈরি করতে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম প্রধান নেতা ড. কামাল হোসেনের বাসায় যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। ওই বৈঠকে কামাল হোসেনের সঙ্গে চিঠির বিষয়বস্তু ও খসড়া নিয়ে পরামর্শ করেন তারা।

জাতীয় ঐক্যফ্রন্টের একাধিক নেতা জানান, শনিবার সকাল থেকে দুপুরের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে চিঠি পৌঁছে দেওয়া হবে। ঐক্যফ্রন্টের অন্যতম দুই নেতা গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর চিঠি পৌঁছে দেওয়ার দায়িত্ব পেয়েছেন।

এ বিষয়ে মোস্তফা মহসিন মন্টু জানান, শনিবার চট্টগ্রামে আমাদের সমাবেশ আছে। বিমানে চট্টগ্রাম যাব। যাওয়ার আগে প্রধানমন্ত্রী ও কাদের সাহেবের (ওবায়দুল কাদের) কাছে চিঠি পৌঁছে দিয়ে যাব।

এদিকে, শুক্রবার এক অনির্ধারিত বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা নির্বাচন কমিশনকে দেওয়ার জন্য চিঠির বিষয়বস্তু নিয়ে আলোচনা করেছেন। আগামী দুই-একদিনের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে। বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, ‘তফসিল ঘোষণার আগেই দুটি চিঠি, দুই প্রতিনিধি দল সংশ্লিষ্টদের কাছে পৌঁছে দেবে।

প্রসঙ্গত, বিএনপি, গণফোরাম, নাগরিক ঐক্য ও জাসদ মিলে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছে। এই জোটের ৭ দফার মধ্যে অন্যতম হবে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, খালেদা জিয়াসহ সব রাজবন্দীর মুক্তি। গতকাল এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেছেন, এসব দাবির সবগুলোই অযৌক্তিক। কোনোটাই মানার মতো না।  

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি