ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

আজ যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০৯, ১১ নভেম্বর ২০১৮ | আপডেট: ০৯:৫৩, ১১ নভেম্বর ২০১৮

আজ ১১ নভেম্বর, রোববার যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭২ সালের আজকের এই দিনে দেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুব সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এর জন্ম হয়।
যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদ এক বিবৃতিতে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদেশের নেতাকর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীকে শুভেচ্ছা জানিয়েছেন।
দিনটি উপলক্ষে যুবলীগ রাজধানী ঢাকাসহ সারাদেশে নানা কর্মসূচি হাতে নিয়েছে। কেন্দ্রীয় কর্মসূচিতে রয়েছে আজ সকাল সাড়ে ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, ৮টায় ধানমণ্ডি বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ এবং সাড়ে ৮টায় বনানী কবরস্থানে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিসহ পঁচাত্তরের ১৫ আগস্টের শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ  করা হবে।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি