ঢাকা, শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১০ ১৪২৮

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৩, ২৭ জুলাই ২০২০

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

সোমবার সকাল আটটায় সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডির-৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠেনর কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এসময় স্বেচ্ছাসেবেক লীগের সভাপতি নিমল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সংগঠেনর নেতা গাজ মেজবাউল হোসেন সাচ্চু, ম. জাহাঙ্গীর, আব্দুল আলিম, এ কে এম মনোয়ারুল ইসলাম বিপুল প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও এ সময়ে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবকসহ ঢাকা মহানগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতারা জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

করোনাভাইরাস পরিস্থিতি ও চলমান বন্যা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান পালন করেছে সংগঠনের নেতারা। এবারের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে স্বশরীরে উপস্থিত না থাকলেও সাংগঠনিক অভিভাবক হিসেবে ডিজিটাল মাধ্যমে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজ সোমবার প্রধান অতিথি হিসেবে ভিডিওকলে যুক্ত হয়ে সংগঠনের নেতাদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

এ বিষয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ আফজালুর রহমান বলেন, ‘করোনা পরিস্থিতি ও বন্যা পরিস্থিতির কারণে আমরা কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করিনি। সাধারণ মানুষ এখন করোনা ও বন্যার কারণে অনেক কষ্টে আছে। তাই প্রতিষ্ঠাবাষির্কীতে নেতাকর্মীদের প্রতি আমাদের আহ্বান ছিল প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গীকারে তারা যেন আরও বেশি করে ত্রাণ কাজে সম্পৃক্ত হয় এবং মানুষের পাশে দাঁড়ায়।’

প্রসঙ্গত, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সকালে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন কর্মসূচির মাধ্যমে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

উল্লেখ্য, ১৯৯৪ সালের ২৭ জুলাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটির যাত্রা শুরু হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা নেতা ছিলেন বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এদিকে সম্মেলনের দীর্ঘ আট মাস পর ঘোষণা হয়নি ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটি। দলীয় সূত্রে জানা যায়, ক্যাসিনো, দুর্নীতি, চাঁদাবাজ ও বিতর্কিত কর্মকান্ডে অভিযুক্ত নেতাদের বাদ দিয়ে গত বছরের ১৬ নভেম্বর অনুষ্ঠিত সম্মেলনের মধ্য দিয়ে বিতর্কমুক্ত নতুন সভাপতি-সম্পাদক নির্বাচিত হন নির্মল রঞ্জন গুহ ও আফজালুর রহমান।

সম্মেলন পরবর্তীতে দ্রুত সময়ের মধ্যে বিতর্কিত নেতাদের বাদ দিয়ে নতুন-পুরনোদের সমন্বয়ে স্বচ্ছ ভাবমূর্তির নেতাদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার প্রক্রিয়া শুরু করেন সভাপতি ও সাধারণ সম্পাদক। ইতোমধ্যে তাদের পূর্ণাঙ্গ কমিটির তালিকা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে জমা দেওয়া হয়েছে মৌখিক অনুমোদনের জন্য। আওয়ামী লীগ সভাপতির মৌখিক অনুমতি দিলে দিলে পূর্ণাঙ্গ কমিটি যে কোনো সময় ঘোষণা দিতে পারেন সংগঠনের নেতারা।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি