ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

সম্প্রদায়িক গোষ্ঠীর তাণ্ডবলীলার পৃষ্ঠপোষক বিএনপি: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪, ২৭ মার্চ ২০২১ | আপডেট: ১৮:১৫, ২৭ মার্চ ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানমালা পন্ড করতে শুক্রবার ঢাকা-চট্রগ্রাম- ব্রাহ্মণবাড়িয়ায় একটি সম্প্রদায়িক গোষ্ঠী যে তাণ্ডববলীলা চালিয়েছে, বিএনপি তার পৃষ্ঠপোষক।

শনিবার (২৭ মার্চ) সকালে তাঁর সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘গত কয়েকদিন ধরে বিএনপি তার দোসরদের দিয়ে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা দেশের জনগণ প্রত্যক্ষ করেছে, অথচ বিএনপিই নরেন্দ্র মোদি সরকারের বিজয়ের পর আনন্দে ফুল আর মিষ্টি নিয়ে দূতাবাসের দরজায় পৌঁছানোর প্রতিযোগিতায় অবতীর্ণ হয়েছিলো।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতার জন্য সময়ে ভারত বিরোধিতা, আর সময়ে ভারত প্রীতি বিএনপির রাজনীতির দ্বি-চারিতাকেই স্পষ্ট করে। এ অপরাজনীতি বিএনপিকে ক্রমশ জনবিচ্ছিন্ন করে তুলছে।

তিনি বলেন, ক্ষমতার মোহ বিএনপিকে অন্ধ করে রাখছে। ভারতের সরকার প্রধানের সফরের বিরোধিতার আড়ালে তারা মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তীর বিরোধিতাই করছে। বিএনপি অবস্থান নিয়েছে ৫০ বছর আগের পরাজিত শক্তির পক্ষে। সরকার বিরোধিতার আড়ালে বিএনপি রাষ্ট্রের মর্যাদা বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান সফলভাব সম্পন্ন হওয়ায় বিএনপির গাত্রদাহ হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শুক্রবার জুমার নামাজের সময় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভিতরে সম্প্রদায়িক গোষ্ঠী যে তান্ডবলীলা চালায়, এই ধৃষ্টতার জবাব জনগণ অবশ্যই দিবে।

ক্ষমতার পরিবর্তন বিষয়ে বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতার পরিবর্তন কেবলমাত্র নির্বাচনের মাধ্যমেই হবে, তাই আগামী নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে বিএনপির স্বাধীনতার চেতনা ও মূল্যবোধের প্রতি সম্মান, শ্রদ্ধা প্রদর্শন দায়সারা এবং লোক দেখানো আনুষ্ঠানিকতা উল্লেখ করে তিনি বলেন, তারা মুখে স্বাধীনতার কথা বললেও স্বাধীনতা বিরোধী সাম্প্রপ্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষকতা অব্যাহত রেখেছে। বিএনপি ষড়যন্ত্র ও চোরাগলির রাজনীতি গত চার দশকের বেশি সময় ধরে চর্চা করে আসছে এবং উত্তরাধিকার বহন করে চলছে।

‘প্রতিবেশীসহ সব দেশের সঙ্গে বিএনপি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে চায়’, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের এমন কথা শুনলে হাসি পায়। ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রয়াত প্রনব মুখার্জির ঢাকা সফরকালে হরতাল আহবান এবং বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সাক্ষাৎ না করার অসৌজন্যতা ভারতের জনগণ নিশ্চয়ই ভুলে যায়নি।

বিএনপি নেতাদের পরামর্শ দিয়ে তিনি বলেন, ক্ষমতা পেতে হলে জনগণের জন্য রাজনীতি করুন। ষড়যন্ত্রের রাজনীতি ক্ষনিকের কিন্তু জনগণের ভালোবাসা এবং আস্থা অর্জনের রাজনীতি চিরকালের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী রাজশাহীর মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৩ জনসহ মোট ১৭ জনের নিহতের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি এই ঘটনায় ৭ দিনের মধ্যে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রতিবেদন প্রদানের জন্য বিআরটিএ’র চেয়ারম্যানকে নির্দেশনা দিয়েছেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি