ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০২৪

ছয়-দফা দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪০, ৭ জুন ২০২১

৭ জুন ঐতিহাসিক ছয়-দফা দিবস। এ উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে সৃষ্ট সংকটের কারণে ঐতিহাসিক এই দিনটিতে ব্যাপক জনসমাগম এড়িয়ে যথাযোগ্য মর্যাদায় সীমিত পরিসরে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে দিবসটি পালন করবে দলটি।
ঐতিহাসিক ৬-দফা দিবস উপলক্ষে আওয়ামী লীগ গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে, সূর্য উদয় ক্ষণে বঙ্গবন্ধু ভবন, কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৯টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।

ছয় দফা দিবস উদযাপন উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন এবং ই-পোস্টার প্রকাশ করেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে আয়োজিত উক্ত আলোচনা অনুষ্ঠানে বিশেষ বক্তব্য প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানটি আজ (৭ জুন) বাংলাদেশ টেলিভিশনসহ বেসরকারি টেলিভিশন, অনলাইন ও সোশ্যাল মিডিয়ায় সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টার মধ্যে প্রচারিত হবে।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে প্রকাশিত ই-পোস্টারের শিরোনাম করা হয়েছে ‘৭ জুন বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা দিবস: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা।’

এদিকে ছয় দফা দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগের কর্মসূচির মধ্যে রয়েছে সূর্য উদয় ক্ষণে কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী যুবলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।

ঐতিহাসিক ৭ জুনের সকল বীর শহীদ ও মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ এবং দেশমাতৃকার স্বাধীনতা, মুক্তি, গণতন্ত্র ও প্রগতি প্রতিষ্ঠায় আত্মদানকারী সকল শহীদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে বাদ আসর যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল। এছাড়াও ঐতিহাসিক ৭ জুন স্বাধিকার আন্দোলন দিবস উপলক্ষে বাদ আসর দেশব্যাপী সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং সকল মন্দির/গীর্জা/প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় উপসনালয়ে বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ‘ঐতিহাসিক ৬-দফা দিবস’ উপলক্ষে এক বিবৃতিতে দেশবাসীকে ঐতিহাসিক ৭ জুনের সকল বীর শহীদ ও মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ এবং দেশমাতৃকার স্বাধীনতা, মুক্তি, গণতন্ত্র ও প্রগতি প্রতিষ্ঠায় আত্মদানকারী সকল শহীদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে পরম করুণাময়ের নিকট প্রার্থনা করার অনুরোধ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি মাতৃভূমির কল্যাণে জীবন উৎসর্গকারী বীর শহীদদের পবিত্র স্মৃতি, চেতনা ও মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অগ্রসরমান উন্নত-সমৃদ্ধ সুখি-শান্তিপূর্ণ ও কল্যাণকর বাংলাদেশ বিনির্মাণের সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

ওবায়দুল কাদের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সর্বস্তুরের নেতা-কর্মীদের যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে ঐতিহাসিক ৭ জুন উপলক্ষে গৃহীত কর্মসূচিতে অংশগ্রহণের অনুরোধ জানিয়েছেন।
সূত্র : বাসস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি