ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো: ওবায়দুল কাদের 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০০, ৬ অক্টোবর ২০২২

বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো আশাহীন ও অন্তঃসারশূন্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

তিনি বৃহস্পতিবার (৬ অক্টোবর) সচিবালয়ে তার দপ্তরে এক ব্রিফিংয়ে সম্প্রতি বিদ্যুৎতের জাতীয় গ্রিডে বিপর্যয়ের মতো ঘটনা যেকোনো সময় ঘটতে পারে উল্লেখ করে বলেন, “বিশ্বের বিভিন্ন দেশেও গ্রিড ট্রিপ করে। কিন্তু দেখার বিষয় হচ্ছে কত সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করা যায়।”

তিনি বলেন, গত মঙ্গলবার গ্রিড বিপর্যয়ের পর কয়েক ঘন্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করতে সক্ষম হয় সরকার। 

২০০৩ সালে বিএনপির শাসনামলে ন্যাশনাল গ্রিডে বিপর্যয় ঘটলে তা পুনরুদ্ধারে কয়দিন সময় লেগেছিল- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি মহাসচিবের কাছে এমন প্রশ্ন রেখে বলেন, “ঘণ্টার পর ঘণ্টা, দিনের পর দিন বিএনপির শাসনামলে বিদ্যুৎ ছিল না, সে ইতিহাস কি বিএনপির মনে আছে “ 

বিদ্যুৎখাতে বিএনপি জাতিকে দীর্ঘমেয়াদী অমানিশার আঁধার উপহার দিয়েছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি দুর্নীতির অভিযোগ করে, সরকারের অন্ধ সমালোচনা করে অথচ বিদ্যুৎ খাতে বিভিন্ন প্রকল্পে দাতা সংস্থার অর্থায়নে থাকায় সরকারের পাশাপাশি দাতা সংস্থাও এ বিনিয়োগ নিবিড়ভাবে পর্যবেক্ষণে রাখে। এতে অনিয়ম দুর্নীতির কোনো সুযোগ নেই।”

কা পথে চলা, অসত্য তথ্য ও বিভ্রান্তি ছড়ানোই বিএনপির কাজ বলে মন্তব্য করেন তিনি।

সরকার নয়, বিএনপিই দেশের জন্য বড় ধরনের বোঝা হয়ে দাঁড়িয়েছে জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, একটি দায়িত্বহীন এবং ব্যর্থ বিরোধীদল হিসেবে বিএনপি জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মতো চেপে আছে। আওয়ামী লীগ নয়, প্রকৃতপক্ষে বিএনপির হাতে দেশ নিরাপদ নয়, তারাই দেশকে এবং দেশের সম্ভাবনাকে নস্যাৎ করার অপচেষ্টায় লিপ্ত। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ বছর শারদীয় দুর্গোৎসব অত্যন্ত শান্তিপূর্ণ ও সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন শেখ হাসিনা সরকারের নিবিড় তদারকির কারণে সাম্প্রদায়িক অপশক্তি কোনো অঘটন ঘটাতে পারেনি।

তিনি বলেন, একারণেই বিএনপির মনের জ্বালা আরো বেড়ে গেছে।

এএইচএস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি