ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

উকিল আব্দুস সাত্তার বিএনপি থেকে বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৫, ২ জানুয়ারি ২০২৩

দল থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেওয়ার দুদিন পর উকিল আব্দুস সাত্তার ভূঁইয়াকে বহিষ্কার করলো বিএনপি।

রোববার রাতে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রবীণ রাজনীতিবিদকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

দলীয় সিদ্ধান্ত মেনে সংসদ ছাড়ার পর ক্ষোভ প্রকাশ করে বিএনপিই ছেড়েছিলেন উকিল আবদুস সাত্তার। এরপর নির্বাচনে লড়ার প্রস্তুতি দেখে তাকে বহিষ্কার করেছে দলটি।

এর আগে রোববার দুপুরে উকিল সাত্তার তার পদত্যাগে শূন্য ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে পুনরায় প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উকিল সাত্তারকে বহিষ্কারের ক্ষেত্রে দলীয় শৃঙ্খলা ভঙ্গকে কারণ দেখিয়েছে বিএনপি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য এবং শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে লিপ্ত থাকায় দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য উকিল আব্দুস সাত্তারকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক বহিষ্কার করা হয়েছে।

এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ ডিসেম্বর দলীয় সিদ্ধান্তে বিএনপির যে সাতজন সংসদ থেকে পদত্যাগ করেন তার মধ্যে ছিলেন উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। সংসদ থেকে পদত্যাগের দলীয় সিদ্ধান্তে তিনি ক্ষুব্ধ হন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে গত বৃহস্পতিবার অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেন উকিল আব্দুস সাত্তার।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি