ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

আ.লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন আব্দুল কাদের মিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৬, ৮ ডিসেম্বর ২০২৩

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য মনোনীত হয়েছেন সন্দ্বীপের আব্দুল কাদের মিয়া। বুধবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এবং কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব ফরিদুন্নাহার লাইলী স্বাক্ষরিত কমিটিতে আব্দুল কাদের মিয়াকে সদস্য হিসেবে দায়িত্ব দেয়া হয়।

আব্দুল কাদের মিয়া দীর্ঘদিন সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। পরবর্তীতে ডা. ফজলুল হাজেরা কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৯১-৯২) ও গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৮৯-৯০) হিসেবে দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা,সাবেক শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটির সদস্য,সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য,বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমি ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারণ করে দলের দুঃসময়ে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করেছি। আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছি, কোনো দিন পিছপা হয়নি। আমার ওপর অর্পিত দায়িত্ব আমি যথাযথভাবে যেন পালন করতে পারি, সেজন্য আমি দলের সবার সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য,আব্দুল কাদের মিয়া নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্রের সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ যুক্তরাষ্ট্রের সভাপতি, কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপকমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ছাত্রলীগের পথ বেয়ে আওয়ামী লীগের তৃণমূলের পরীক্ষিত নেতায় পরিণত হয়েছেন। নিউইয়র্ক অঞ্চলে নির্মাণ ব্যবসায় সফলতার পথে ধাবিত কাদের মিয়া ইতিমধ্যেই ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন এবং এই ফাউন্ডেশনের ব্যানারে দেশ ও প্রবাসের অসহায় মানুষের সেবা দিয়ে যাচ্ছেন।

কেআই//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি