ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

১৪ দলীয় জোটের প্রার্থীরা নৌকা প্রতীকে নির্বাচনে লড়বেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৯, ১১ ডিসেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ১৪ দলীয় জোটের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে এখনও জোটের মধ্যে আসন বণ্টনের বিষয়টি চূড়ান্ত হয়নি।

রোববার রাতে আওয়ামী লীগের সঙ্গে ১৪ দলীয় জোটের বৈঠক শেষে এ কথা জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেন, আসন বণ্টনের বিষয়টি এখনও তারা বিবেচনা করছেন। আজকে আসন বণ্টনের বিষয়টি চূড়ান্ত করা সম্ভব হয়নি। আওয়ামী লীগ আরও দুই-একদিন সময় চেয়েছে। দুই-একদিনের মধ্যে চূড়ান্ত করলে জোটের প্রার্থীদের তালিকা আমরা দেশবাসীকে জানাতে পারব। রাজনৈতিকভাবে ১৪ দল একসঙ্গে আছে, একসঙ্গে নির্বাচন করবে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন জানান, আসন বন্টন চূড়ান্ত হতে সময় লাগবে আরও ২-১ দিন।

রোববার রাত ৯টার পর জাতীয় সংসদে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের কার্যালয়ে বৈঠক শুরু হয়। আওয়ামী লীগের উপদেষ্টা এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমুর নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবীর নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রমুখ।

জোটের নেতাদের মধ্যে ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন এবং গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর। ১ ডিসেম্বর থেকে বাছাই শুরু হয়,শেষ হয় ৪ ডিসেম্বর সন্ধ্যায়। 

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ১৫ ডিসেম্বর পর্যন্ত এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। 

প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি