ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১, || জ্যৈষ্ঠ ২ ১৪২৮

নির্বিঘ্নে কক্সবাজার পৌঁছেছেন খালেদা জিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৯, ২৯ অক্টোবর ২০১৭

মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের জন্য কক্সবাজার পৌঁছেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার রাত আটটার দিকে কক্সবাজার শহরে পৌঁছান তিনি। এরপর সরাসরি চলে যান সার্কিট হাউসে। সেখানে কক্সবাজার জেলা বিএনপির নেতারা তাকে স্বাগত জানান।

এর আগে বিকেল সাড়ে তিনটার দিকে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় পৌঁছালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পদুয়া ইউনিয়নের নয়া পাড়া এলাকায় তাঁকে বহনকারী গাড়ির চাকা হঠাৎ নষ্ট হয়ে যায়।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে রয়েছে দলীয় নেতাদের বিশাল গাড়ি বহর। এসময় বিশাল একটি মিছিলও তার গাড়িবহরের সঙ্গে কক্সবাজার সার্কিট হাউস পর্যন্ত আসে।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, সার্কিট হাউজে অবস্থান নিয়ে খালেদা জিয়া কিছু সময় বিশ্রাম নেবেন। এরপর জেলার নেতাদের সঙ্গে মতবিনিময় করতে পারেন।

ঢাকা থেকে রওয়ানা হয়ে শনিবার শেষ বিকেলে ফেনীতে খালেদা জিয়ার গাড়ি বহরের কয়েকটি গাড়ি হামলার মুখে পড়ে। তবে এ ঘটনায় খালেদা জিয়াকে বহনকারী গাড়িটি ছিল অক্ষত। রোববার শান্তিপূর্ণভাবেই চট্টগ্রামের সার্কিট হাউস থেকে রওনা হয়ে জেলার পথে-পথে পেয়েছেন দলের ভক্ত,  অনুসারী ও নেতাকর্মীদের অভূতপূর্ব অভ্যর্থনা।

খালেদা জিয়ার আগমণ উপলক্ষে চট্টগ্রাম নগরীর পথে-পথে ছাড়াও জেলার আরও কিছু এলাকায় ছিল বিপুল মানুষের সমাগম। নগরীর বাকলিয়া থানা পার হওয়ার পর পটিয়া, সাতকানিয়া, চন্দনাইশ, কর্ণফুলি এবং কক্সবাজারের রামু, বাইপাস, চা বাগান এলাকায় দেখা গেছে মানুষের ঢল। রাস্তার দুপাশে দাঁড়িয়ে নানা ধরনের সাজে নারী ও পুরুষ খালেদা জিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন। এসময় ধানের শীষের গোছা, ব্যানার, ফেস্টুন, পোস্টার ব্যবহার করতেও দেখা গেছে।

কক্সবাজার জেলায় প্রবেশ করার পর সড়ক সংলগ্ন সবগুলো বাজারেই ছিল বিএনপি নেতা-কর্মীদের উপস্থিতি। কোথাও কোথাও মাদ্রাসার ছাত্ররাও দাঁড়িয়েছিল শুভেচ্ছা জানাতে। বিএনপির চেয়ারপারসন পথিমধ্যে গাড়ি থেকে ভক্ত-অনুসারীদের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছার জবাব দেন।

রাত যাপন করবেন কক্সবাজার সার্কিট হাউসে

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, খালেদা জিয়া রাতটা কক্সবাজার সার্কিট হাউসে কাটাবেন। আগামীকাল সকাল ১১টার দিকে তিনি উখিয়ার উদ্দেশে রওয়ানা হবেন।

ডব্লিউএন


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি