ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাল্যবিবাহ নারী স্বাস্থ্যের প্রধান অন্তরায় : নাসিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩১, ১০ ডিসেম্বর ২০১৭

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাল্যবিবাহ নারী স্বাস্থ্যের প্রধান অন্তরায়। যেভাবেই হোক এটি বন্ধ করতে হবে। নারীর স্বাস্থ্য সুরক্ষার জন্য কমিউনিটি ক্লিনিক ও এনজিওগুলোকে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। দারিদ্র্য বিমোচন ও মৌলিক মানবাধিকার নিশ্চিতকরণে আমাদের করণীয়শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি।

রাজধানীর শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে আজ বিকেল ৩টায় এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে নাসিম আরও বলেন, ‘আমাদের দেশে নারীরা সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে দ্রুত এগিয়ে যাচ্ছে। হাসপাতালে নারীদেরকে বিশেষ গুরুত্বের সঙ্গে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিনামূল্যে হামের টিকা দেওয়া হচ্ছে। নারীদের কথা বিবেচনায় রেখে ১০ হাজার নার্সও নিয়োগ দেওয়া হয়েছে।’

সংসদ সদস্য ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যাপক ডা. রশিদ-ই-মাহবুব, এম বি আখতার প্রমুখ। সেমিনারে আরও উপস্থিত ছিলেন সানজিদা খানম এমপি, শিরিন আখতার এমপি, মেহের আফরোজ চুমকি এমপি, মাসুদা ফারুক রত্না (বেগম রোকেয়া পদক ২০১৭ প্রাপ্ত), জেসমিন খাতুন, ফরিদা ইয়াসমিন, রোকেয়া কবির প্রমুখ।

 

/ডিডি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি