ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

অন্যায়কারীরা ছাত্রলীগ নয়, অনুপ্রবেশকারী: ড. হাছান মাহমুদ  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৮, ১৫ আগস্ট ২০১৮

খারাপ কোন কিছু হলেই সেখানে ছাত্রলীগের নাম জড়িয়ে দিচ্ছে। অথচ পরবর্তীতে দেখা যায় অন্যায়কারী ছাত্রলীগই নয়, তারা অনুপ্রবেশকারী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বাংলাদেশের সমস্ত সোনালি অর্জনে ছাত্রলীগের নাম জড়িয়ে আছে।  

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ আয়োজিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের গণতন্ত্র যখনই ছিনতাই হয়েছে, গণতন্ত্র যখনই বাক্সবন্ধি হয়েছে সেই ছিনতাইকৃত বাক্সবন্দি গণতন্ত্র ছাত্রলীগের নেতৃত্বে পুনঃপ্রতিষ্ঠীত হয়েছে। বাংলাদেশের সমস্ত অর্জনের সাথে ছাত্রলীগের নাম জড়িয়ে আছে। তাই ছাত্রলীগকে নিয়ে অনেকের মাথা ব্যাথা। সেই কারণে ছাত্রলীগের বিরুদ্ধে অনেকেই অপপ্রচার চালায়।  

গণমাধ্যমকে ইঙ্গিত করে হাছান মাহমুদ বলেন, ইদানিং কিছু কিছু গণমাধ্যম ছাত্রলীগকে কলুষিত করার জন্য ছাত্রলীগের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে। তিনি ছাএলীগকে তাদের চিহ্নিত করে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়ার পাশাপাশি ছাত্রলীগের বিরুদ্ধে অপপ্রচারকারীদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেল গঠন করে সোচ্চার হওয়ারও আহবান জানান।

হাছান মাহমুদ আরও বলেন, রাষ্ট্রপ্রধান কিংবা সরকার প্রধানকে হত্যা করার লক্ষে নয়, বাংলাদেশ রাষ্ট্রকে হত্যা করার লক্ষেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। যারা একাত্তরে আমাদের মুক্তিকামি মানুষের বিরুদ্ধে অস্ত্র ধরেছিল এবং বিদেশি শক্তি যারা এই রাষ্ট্রের অভ্যূদয় চায়নি তাদের সম্মিলিত ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশ রাষ্ট্রকে হত্যা করার লক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল। সেই কারনেই বঙ্গবন্ধুকে হত্যা করার পর বিভিন্নভাবে রাষ্ট্রের চরিত্র বদলে দেওয়ার চেষ্টা হয়েছে বারংবার।   

এ সময় তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার নিহত পরিবার বর্গের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বরিকুল ইসলাম বাধনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মফিজুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, বঙ্গবন্ধু হলের সাবেক সভাপতি দারুস সালাম সাকিল, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমুখ।   

আআ/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি