ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

নির্বাচন বানচালের ষড়যন্ত্র হলে সরকার বসে থাকবে না: তোফায়েল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩১, ৩০ আগস্ট ২০১৮

আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সরকারের লক্ষ্য সুষ্ঠু নির্বাচন সম্পাদন করা। কেউ যদি গতবারের মতো নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করে তখন সরকার নীরব থাকবে না। আইন প্রয়োগকারী সংস্থা নীরব ভূমিকা পালন করবে না।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

তোফায়েল আহমেদ বলেন, নির্ধারিত সময়েই নির্বাচন হবে। সেই নির্বাচন হবে অংশগ্রহণমূলক। তবে কেউ যদি আগামী নির্বাচন বানচালের চেষ্টা করে, সরকার তা কঠোরভাবে নিয়ন্ত্রণ করবে। সরকারের আইনশৃঙ্খলা বাহিনী কাউকে ছাড় দেবে না, সরকার বসে থাকবে না।

তিনি বলেন, ২০১৩, ‘১৪ ও ‘১৫ সালে প্রিজাইডিং অফিসার ও পুলিশ হত্যা করা, পোলিং বুথ পুড়িয়ে দেওয়াসহ যা যা অরাজকতা হয়েছে সেই সুযোগ আর কাউকে দেওয়া হবে না। কেউ যদি নির্বাচনে না আসে তাহলে নির্বাচন থেমে থাকবে না।

তোফায়েল বলেন, ২০১৪ সালে নির্বাচনে বিএনপি আসেনি, এরপরও নির্বাচন হয়েছে, পুরো বিশ্বের স্বীকৃতিও পেয়েছে। যার উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছে বাংলাদেশের সন্তান ও ‘১৪ সালের নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী ও শিরীন শারমিন চৌধুরী আইপিইউ ও সিপিইউ’র চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।’

ঐক্যের ব্যাপারে কোনো বাধা নেই জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, ‘ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যদি জোট হয় তারা যদি বিএনপির সঙ্গে আন্ডারস্ট্যান্ডিং করে ইস্যুভিত্তিক আন্দোলন করে সংগ্রাম করে ঐক্য করে, ঐক্যের ব্যাপারে আমাদের কোনো বিরোধিতা নেই।’

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি