ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

বগুড়া-৬ আসনে খালেদা জিয়ার বিকল্প ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০২, ২৮ নভেম্বর ২০১৮

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া নির্বাচনে অযোগ্য হলে বগুড়া-৬ সদর আসনে প্রার্থী হবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার বিকাল সাড়ে ৪টায় ফখরুলের পক্ষ থেকে বগুড়া-৬ আসনে মনোনয়নপত্র জমা দেয়ার কথা রয়েছে। এটি ছাড়াও তিনি ঠাকুরগাঁও-১ আসন থেকেও লড়বেন।

কারাবন্দি খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম। বুধবার দুপুর ১২টায় রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক ফয়েজ আহমেদের কাছে এ মনোনয়নপত্র জমা দেয়া হয়।

এদিকে দুর্নীতির মামলায় বিএনপির পাঁচ নেতার দণ্ড ও সাজা স্থগিত চেয়ে করা আবেদনে হাইকোর্টের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। হাইকোর্টের রায়ে বলা হয়েছে, সংবিধান অনুসারে ফৌজদারি অপরাধে দুই বছর বা তার বেশি সাজা হলে এবং রায়ের বিরুদ্ধে করা আপিল বিচারাধীন থাকলে দণ্ডিত ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবেন না।

হাইকোর্টের ওই রায় আপিল বিভাগেও বহাল থাকায় বিএনপির ওই পাঁচ নেতাসহ খালেদা জিয়া নির্বাচন করার পথও কার্যত বন্ধ হয়ে গেছে। দুদকের আইনজীবী খুরশীদ আলম খানও এমনটাই জানিয়েছেন।

এদিকে নির্বাচন কমিশনের পুনঃতফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া আজ (২৮ নভেম্বর, বুধবার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। প্রার্থীদের মনোনয়পত্র বাছাই ২ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি