ঢাকা, রবিবার   ২৪ অক্টোবর ২০২১, || কার্তিক ৮ ১৪২৮

বগুড়া-৭ আসনে প্রার্থী নেই বিএনপির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২০, ২ ডিসেম্বর ২০১৮

বগুড়া-৭ (গাবতলী-শাহজাহানপুর) আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাশাপাশি দু`জন বিকল্প প্রার্থীও রেখেছিল বিএনপি। তবে রিটার্নিং কর্মকর্তা তিনজনের মনোনয়নপত্রই বাতিল ঘোষণা করায় এই আসনে এখন বিএনপির কোনো প্রার্থী নেই। অবশ্য তিন প্রার্থীরই তাদের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করার সুযোগ রয়েছে।

রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের নির্ধারিত দিনে বগুড়া-৭ আসনের রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহমদ বিএনপির তিন প্রার্থীর মনোনয়নপত্রই বাতিল ঘোষণা করেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া বিএনপির অপর দুই প্রার্থী হলেন গাবতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোর্শেদ লিটন ও শাহজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরকার বাদল।

বিএনপির তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করার কারণ ব্যাখ্যা করে রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহমদ জানান, খালেদা জিয়া মামলায় দণ্ডিত হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মোর্শেদ লিটন উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেও তার পদত্যাগপত্র এখনও গৃহীত হয়নি। আর সরকার বাদল উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেননি।

প্রসঙ্গত, নির্বাচনী আইন অনুযায়ী দুই বছরের বেশি কারাদণ্ডপ্রাপ্তদের নির্বাচনে অংশগ্রহণের সুযোগ নেই। এছাড়া স্থানীয় সরকারের পদে থাকা অবস্থায় কারো সংসদ নির্বাচনে অংশগ্রহণের সুযোগ নেই।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি