ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

সিসিইউতে ওবায়দুল কাদের, যা বললেন চিকিৎসক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৬, ৩১ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৪:১৯, ৩১ জানুয়ারি ২০২০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল এবং তাকে পর্যবেক্ষণের জন্য করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে। 

শুক্রবার দুপুর ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার (ওবায়দুল কাদের) অসুস্থ হওয়ার বিষয়টি জানেন। তিনি বিষয়টি দেখছেন। তাকে বিদেশ পাঠানোর দরকার হলে তিনিই পাঠাবেন।

উপাচার্য আরও বলেন, প্রধানমন্ত্রী আওয়ামী লীগের নেতাকর্মীদের হাসপাতালে ভিড় না জমানোর নির্দেশ দিয়েছেন। কারণ উনি (ওবায়দুল কাদের) যেখানে ভর্তি আছেন সেখানে অন্যান্য রোগীরাও আছেন। তাদের যাতে অসুবিধা না হয় সে বিষয়ে নজর রাখতে বলেছেন প্রধানমন্ত্রী। 

এদিকে বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান ও ওবায়দুল কাদেরের চিকিৎসক অধ্যাপক আলী আহসান জানান- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

তিনি আরও বলেন, ‘আতঙ্কিত হওয়ার কিছুই নেই। ওবায়দুল কাদেরের শ্বাসকষ্ট হয়েছিল, প্রেসার বেড়ে গিয়েছিল, ওষুধ দিয়ে এখন মোটামুটি নিয়ন্ত্রণে আনা হয়েছে।’

এরআগে শুক্রবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলির সভার মূলতবি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সে অনুযায়ী ওবায়দুল কাদের সকাল ১০টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে পৌঁছান। কার্যালয়ে প্রবেশের কিছু পরেই তিনি অসুস্থ বোধ করেন। তখনই চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে নেয়া হয়।

উল্লেখ্য, গত বছরের ৩ মার্চ গুরুতর অসুস্থ হয়ে বিএসএমএমইউতে ভর্তি হয়েছিলেন ওবায়দুল কাদের। পরদিন তাকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়। সেখানে বাইপাস সার্জারির পর দুই মাসেরও বেশি সময় চিকিৎসাধীন ছিলেন তিনি।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি