ঢাকা, সোমবার   ১৯ এপ্রিল ২০২১, || বৈশাখ ৫ ১৪২৮

রমজানের ষষ্ঠ দিন : আসুন নিজেকে পবিত্র করি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৪, ৩০ এপ্রিল ২০২০

রমজান মাসের প্রাচুর্য অনেক। তাই এই মাসের পবিত্রতাকে মহিমান্বিত করতে হবে। আল্লাহর রহমতে আমরা সবাই স্বাভাবিক জীবনে যা কিছু প্রয়োজন পেয়ে আসছি। কিন্তু রমজান মাসে আল্লাহর রহমত বা দয়া অবারিত। এই ভান্ডার থেকে নিয়ে নিজের আখেরাতকে সমৃদ্ধ করবো। আখেরাতের পুঁজি হলো নেক আমল। তাই আল্লাহর কাছে আখেরাত চাই, যেখানে অনন্তকাল থাকতে হবে।

আখেরাত পেতে হলে আমাদেরকে বিনিয়োগ করতে হবে। সেই বিনিয়োগের শ্রেষ্ঠ সময় হলো রমজান। একমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য ইবাদত, দান, ত্যাগই হলো বিনিয়োগ। আজ রমজানের ষষ্ঠ দিন। আসুন আল্লাহর সন্তুষ্টির জন্য ইবাদত, দান ও ত্যাগের মাধ্যমে নিজেকে পবিত্র করি।  

রাসূলুল্লাহ (সা.) বলেছেন : ‘আল্লাহতায়ালা বলেন, সিয়াম ছাড়া আদম সন্তানের প্রতিটি কাজ (আমলই) তার নিজের জন্য। কিন্তু সিয়াম আমার জন্য। তাই আমি নিজেই এর পুরস্কার দেবো।’ (বুখারী শরীফ)

আল্লাহর কাছে শুকরিয়া, আমরা রমজান পেয়েছি, নাও তো পেতে পারতাম, আগামীতে যে পাব তার কিন্তু গ্যারান্টি নেই। তাই সময়গুলো অবহেলায় না কাটিয়ে বেশি বেশি আল্লাহর বন্দেগি করি।

১১ মাস তো নিজের মতো আরাম-আয়াসে কাটিয়েছি, অন্তত এই মাসটি আখেরাতে আরাম-আয়াস পাওয়ার জন্য বিনয়ের সঙ্গে আল্লাহতে সমর্পিত হই।
এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি