ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বইমেলায় শিবুকান্তি দাশের এক ব্যাগ বই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৮, ১৬ ফেব্রুয়ারি ২০১৮

বাংলা একাডেমীর অমর একুশে গ্রন্থমেলায় ছোটদের জন্য এক ব্যাগ বই নিয়ে আসছে এ সময়ের জনপ্রিয় শিশুসাহিত্যিক শিবুকান্তি দাশ। ছোটদের বইপ্রকাশে খ্যাতিমান প্রকাশনা সংস্থা `আদিগন্ত প্রকাশন’ আগামী ২০ ফেব্রুয়ারি মেলায় নিয়ে আসছে সুদৃশ্য রঙিন একটি ব্যাগ ভর্তি এই বই। 

ব্যাগ ভর্তি ৬ টি বইয়ের দাম রাখা হয়েছে মাত্র এক হাজার টাকা। বইগুলো হচ্ছে, জলপাই রঙের গাড়ি (মুক্তিযুদ্ধের গল্প সংকলন), আমাদের ছুটি আজ (আবৃত্তির ছড়া- কবিতা), গল্পে গল্পে বাংলাদেশ, রঙিন মেঘের ভেলা (কিশোর উপন্যাস) আমি নাকি দুষ্টু ভীষণ (কিশোর কবিতা) বুকের ভেতর বঙ্গবন্ধু (বঙ্গবন্ধুকে নিয়ে ছড়া কবিতা)।

শিবুকান্তি দাশের এক ব্যাগ বই পাওয়া যাবে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে শিশু কর্ণারে ৫২৫-৫২৬ নং আদিগন্ত প্রকাশন ষ্টলে।

শিবুকান্তি দাশ এ সম্পর্কে বলেন, ছোটরা মেলায় এসে তাদের পছন্দের বই গুলো খুঁজে। কিন্তু খুঁজতে খুঁজতে একসময় অভিভাবকরাও বিরক্ত হয়ে পড়ে। কেনা হয় না প্রিয় প্রয়োজনীয় বইগুলো। কয়েক বছরের মেলার অভিজ্ঞতা থেকে এবং আদিগন্ত প্রকাশনের আগ্রহে নানা বিষয়ে আমার ৬ টি বই একটি ব্যাগে নিয়ে আসার পরিকল্পনা করি। এই বইগুলো স্কুল পড়ুয়া ছোট বন্ধুদেরকে মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন ও বাংলাদেশকে চেনার বা জানার আনন্দ দেবে বলে আমি বিশ্বাস করি। পাশাপাশি বড়রাও এই বই গুলো পড়ে ছোটদের মতোই আনন্দিত হবেন বলে মনে করি।

এসি/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি