ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

নারী দিবসে জয়বাংলা কনসার্টে বিশেষ আয়োজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৩, ৭ মার্চ ২০২৩

মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত হয়ে গানের ছন্দে মেতে উঠতে আসছে ৮ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে জয় বাংলা কনসার্ট। এদিন নারী দিবস উদযাপনে নারীদের কনসার্টে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) -এর অঙ্গ প্রতিষ্ঠান ইয়াং বাংলা।

নিজেদের ফেসবুক পেজে ইয়াং বাংলা এ আহ্বান জানায়।

ওই পোস্টে নারী দিবসে উদযাপনে ২০২৩ সালের অনুষ্ঠেয় জয় বাংলা কনসার্টে নারীদের যোগ দেওয়ার আহ্বান জানানো হয়।

এছাড়া এজন্য নারীদের আলাদা বিশেষ নিবন্ধনও চালু করা হয়েছে বলে জানায় ইয়াং বাংলা।

৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের দিনটিকে স্মরণ করে ৭ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে জয় বাংলা কনসার্ট আয়োজিত হয়ে আসছে।

কোভিড-১৯ মহামারীর কারণে ২০২১-২২ দুই বছর এটি অনুষ্ঠিত হয়নি। এ কনসার্ট নিয়ে তরুণদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা গেছে। অবশেষে এবার মঞ্চে আসতে যাচ্ছে জয় বাংলা কনসার্ট।

তবে পবিত্র শবে বরাতের কারণে ৭ মার্চের বদলে এবার আয়োজন করা হচ্ছে ৮ মার্চ।

প্রতীক্ষিত এই আয়োজন নিয়ে ইয়াং বাংলার কাছে ভিডিওসহ অন্যান্য মাধ্যমে বার্তা এবং মতামত দিয়েছেন অনেকেই।
তরুণদের মাঝে সাড়া ফেলা এই কনসার্টে সর্বশেষ ২০২০ সালে সরাসরি ৬০ হাজার দর্শক অংশ নেন। এ ছাড়া অনলাইন ও টেলিভিশনে প্রায় ২ কোটি মানুষ উপভোগ করেন কনসার্টটি। 

কনসার্টে চেনাজানা প্রিয় ব্যান্ড দলগুলোর গান সরাসরি উপভোগ করতে পারা বড় আকর্ষণ তরুণদের কাছে। এছাড়া স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গানও মুগ্ধ করে তাদের। সর্বশেষ আয়োজনে কনসার্টে প্রথমবার যোগ দেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানাও। বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন এবং দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিকও ছিলেন সেই কনসার্টে।

এবারের কনসার্টে মঞ্চ কাঁপাবে দেশের জনপ্রিয় ব্যান্ডদল ‘আর্টসেল’, ‘ক্রিপটিক ফেইট’, ‘চিরকুট’, ‘নেমেসিস’, ‘লালন’, ‘আরেকটা রক ব্যান্ড’, ‘মেঘদল’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘কার্নিভাল’।

কনসার্টে অংশগ্রহণের জন্য বুধবার (১ মার্চ) থেকে নিবন্ধন শুরু হয় যা চলছে এখনও।

কনসার্টের মূল উদ্যোক্তা তারুণ্যের সংগঠন ইয়ং বাংলা জানায়, কনসার্টটি দেখতে বরাবরের মতোই কোনো টাকা লাগবে না। তবে নির্ধারিত সময়ে অনলাইনে রেজিস্ট্রেশন করে সংগ্রহ করতে হবে প্রবেশের টিকিট। 

রেজিস্ট্রেশনের সময় খেয়াল রাখতে হবে জাতীয় পরিচয়পত্রের নামের সঙ্গে যেন রেজিস্ট্রেশনের জন্য দেওয়া নামের সম্পূর্ণ মিল থাকে। সব কিছু সঠিকভাবে পূরণ হয়ে গেলে ‘সাবমিট অ্যান্ড গেট ফ্রি টিকেট’ অপশনে ক্লিক করতে হবে।

সূত্র: বাসস

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি