ঢাকা, শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪

আসামে হেলথ কনক্লেভে অধ্যাপক ডা. স্বপ্নীলের কিনোট পেপার উপস্থাপন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৭, ২৬ নভেম্বর ২০২৩

২৫ নভেম্বর শনিবার আসামের রাজধানী গৌহাটিতে ব্যাতিক্রম মাস এওয়ারনেস এন্ড সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশনের উদ্যোগে “ব্যাতিক্রম হেলথ কনক্লেভ ২০২৩” অনুষ্ঠিত হলো। গৌহাটির অভিজাত ভিভানতা বাই তাজ হোটেলে আয়োজিত দিনব্যাপি এই কনক্লেভে আসাম ছাড়াও ভারতের শীর্ষস্থানীয় বেসরকারি হাসপাতালগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ফার্মাসিউটিক্যালস ও বিশেষজ্ঞ চিকিৎসকরা ছাড়াও স্বাস্থ্যখাতের অন্যান্য স্টেক হোল্ডার ও সংবাদমাধ্যমের প্রতিনিধিত্ব ছিলো লক্ষ্যনীয়।

মূলত স্বাস্থখাতে আসামের সাম্প্রতিক অগ্রগতি, বিনিয়োগ সম্ভাবনা ও সামগ্রিকভাবে চিকিৎসা বিজ্ঞানে সাম্প্রতিক অগ্রগতিগুলো শোকেস করার উদ্দেশ্যে আয়োজন করা হয় এই সফল হেলথ কনক্লেভটি। দিনব্যাপী প্যানেল আলোচনায় আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স, রোবোটিক সার্জারিসহ নানা বিষয়ে বিশেষজ্ঞরা আলোচনায় অংশ নেন।

ভারতের জনপ্রিয় ইংরেজী সাপ্তাহিক ম্যাগাজিন দ্যা উইক এ উপলক্ষে একটি বিশেষ ইনসার্ট প্রকাশ করে। অন্যান্যের মধ্যে দ্যা টাইমস অব ইন্ডিয়া, ইস্টার্ন ক্রনিকল, দৈনিক জন্মভুমি, রাইজিং আসাম ইত্যাদি মূলধারার পত্রিকাতেও ইভেন্টটিকে গুরুত্ব দিয়ে সংবাদ প্রকাশ করা হয়।

কনক্লেভে কিনোট পেপার উপস্থাপন করেন বঙ্গবন্ধ শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

অধ্যাপক ডা. স্বপ্নীল তার বক্তব্যে কমিউনিটি ক্লিনিক, দ্যা শেখ হাসিনা ইনিশিয়েটিভ, কোভিড-১৯ ম্যানেজমেন্টসহ স্বাস্থখাতে বাংলাদেশের অর্জনগুলো তুলে ধরেন। তিনি বাংলাদেশের স্বাস্থ্যখাতে বিনিয়োগ করার জন্য ভারতীয় কর্পোরেট হাসপাতালগুলো প্রতি আহ্বান জানান, কারণ এতে উত্তর-পূর্ব ভারতের জনগোষ্ঠিও উপকৃত হবেন।

এর আগে কনক্লেভটির আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন সম্প্রীতি বাংলাদেশ এর কেন্দ্রীয় আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় ও অধ্যাপক ডা. স্বপ্নীল।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি