ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শাজাহান সিরাজের মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৯, ২২ ডিসেম্বর ২০২০

ছাত্রনেতা শাজাহান সিরাজের ৩৬তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৮৪ সালের এই দিনে শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) আহূত এবং আন্দোলনরত স্বৈরশাসনবিরোধী সব দল ও সংগঠন সমর্থিত শ্রমিক ধর্মঘট চলাকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) রেলস্টেশনে পিকেটিং করা অবস্থায় বিডিআরের গুলিতে তিনি মারা যান। তিনি জাসদ সমর্থিত ছাত্রলীগ রাবি শাখার সাধারণ সম্পাদক ছিলেন।

দিনটিকে দেশের প্রগতিশীল ছাত্র ও শ্রমিক সংগঠনগুলো ‘[ছাত্র-শ্রমিক সংহতি দিবস’ হিসেবে পালন করবে। জাসদ, ছাত্রলীগ (জাসদ), জাতীয় শ্রমিক জোট আজ ভোর ৬টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে শাজাহান সিরাজের প্রতিকৃতিতে মাল্যদান ও সন্ধ্যা সাড়ে ৭টায় ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করবে। এছাড়া সকাল ১১টায় শাজাহান সিরাজের মৃত্যুবরণস্থল এলাকায় নির্মিত শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন, সমাবেশ ও মিছিল এবং বিকেল ৩টায় দিনাজপুরে তার কবরে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার আয়োজন করা হবে।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে এই ছাত্রনেতার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন। একই সঙ্গে শ্রমিক, শ্রমজীবী, কর্মজীবী এবং মেহনতি মানুষের ন্যায্য ও বাঁচার অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে একাত্ম হওয়া, শোষণ-বৈষম্যমূলক রাষ্ট্র-সমাজ-অর্থনীতি বদল করে সমাজতন্ত্রের পথে দেশকে পরিচালিত করার সংগ্রাম এগিয়ে নেওয়ার জন্য ছাত্র-তরুণ ও যুবসমাজকে আহ্বান জানান তারা।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি