ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্তে সচল দেশের অর্থনীতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৭, ২৫ সেপ্টেম্বর ২০২১

করোনায় ধরাশায়ী পৃথিবীর বহু দেশ। ভেঙেছে অর্থনীতি, বিপর্যস্ত কোটি কোটি মানুষ। কোভিডের সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে অল্প সময়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। সঠিক সময়ে প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্ত দেশের অর্থনীতিকে করেছে সচল।

করোনাভাইরাস বিবর্ণ করে থমকে দিয়েছে গোটা বিশ্বকে। ভয়ানক হয়ে তার পদচিহ্ন রেখে চলছে ইতিহাসে।

২০২০ সালের মার্চে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বাংলাদেশে। জনগণের জীবন বাঁচাতে দীর্ঘ ৬৬ দিন টানা ছুটি ঘোষণা করে সরকার। এই ছুটিসহ করোনাকালীন নানা প্রতিবন্ধকতা ও প্রতিকূলতা সত্ত্বেও প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ অব্যাহত রেখেছে উন্নয়ন ও কল্যাণ যাত্রা।

করোনাভাইরাসের প্রভাব মোকাবিলায় ২৩টি প্রণোদোনা প্যাকেজে ১ লাখ ২৮ হাজার ৪৪১ কোটি টাকা ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে সরকারি ও বেসরকারি খাতের নানা প্রচেষ্টায় ঘুরে দাঁড়িয়েছে দেশের অর্থনীতির চাকা।

এছাড়া বিভিন্ন দেশে বাংলাদেশের তৈরি পোশাকের অর্ডার বাতিল হওয়ার পর কূটনৈতিক প্রচেষ্টায় এর ৪০ শতাংশ পুনরুদ্ধার সম্ভব হয়েছে। যার নেতৃত্বে ছিলেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। 

সঠিক সময়ে প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্ত দেশের অর্থনীতিকে করেছে সচল। বাংলাদেশকে দিয়েছে শক্ত ভিত্তি। 

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বলেন, মাঠ প্রশাসনের সাথে তিনি সরাসরি বসতেন। এর ফলে যে নৈতিক জোড়টা প্রশাসন পায় সেটা কিন্তু খুব কাজে লেগেছে আমাদের।

করোনা নিয়ন্ত্রণে ভ্যাকসিন আমদানিতেও পিছিয়ে নেই বাংলাদেশ। টিকা উৎপাদনের পর বিভিন্ন দেশ যখন টিকা পেতে বেসামাল তখন বাংলাদেশে একের পর এক এসেছে চালান। শেখ হাসিনার সফল পররাষ্ট্র নীতিতে দ্রুততম সময়ে টিকা পেয়েছে বাংলাদেশ।

শেখ হাসিনার দূরদর্শী দৃষ্টি- বাংলাদেশের উন্নয়ন। আর এ অপ্রতিরোধ্য অগ্রযাত্রা এখন দক্ষিণ-পূর্ব এশিয়ায় রোল মডেল। যার সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর প্রজ্ঞা ও বলিষ্ঠ নেতৃত্বে।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি