ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

অধিনায়কের একমাত্র গোলে জয়ী সার্বিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৭, ১৭ জুন ২০১৮ | আপডেট: ২২:৫৮, ১৭ জুন ২০১৮

২০১০ এর পর ২০১৪ বিশ্বকাপ খেলতে না পারা সার্বিয়ার চলতি বিশ্বকাপটা শুরু হলো বেশ ভালোভাবে। অধিনায়ক কলারোভের একমাত্র গোলে শক্তিশালী কোস্টারিকাকে ১-০ গোলে হারিয়েছে সার্বিয়া।

আজ রবিবার রাশিয়া বিশ্বকাপের ই-গ্রুপের প্রথম ম্যাচে মুখোমুখি হয় কোস্টারিকা ও সার্বিয়া। দুই দলের এই হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ পর্যন্ত জয় পায় সার্বিয়া। ৫৬ মিনিটে কোস্টারিকার ডি-বক্সের বাইরে থেকে নেওয়া দুর্দান্ত এক ফ্রী-কিক শটে দলের জন্য জয়সূচক গোলটি করেন সার্বিয়ান এই অধিনায়ক।

এর আগে ও পরে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও শেষ পর্যন্ত কাজে লাগাতে পারেনি কোন দলই। প্রথমার্ধ গোল শূণ্য অবস্থায় শেষ হয়। তবে দ্বিতীয়ার্ধে এসে বেশ কয়েকটি নিশ্চিত সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় উভয় দলের খেলোয়াড়েরা।

তবে খেলার উত্তেজনাপূর্ণ ‘নাটক’ দেখা যায় ৮০ তম মিনিটের পর। ৮৬ তম মিনিটে কোস্টারিকান গোলরক্ষক নাভাসকে একা পেয়েও পরাস্ত করতে পারেনি সার্বিয়ান স্ট্রাইকার ডেনিয়েল কলিন্ড্রেস। ৯১ তম মিনিটে একই ঘটনার পুনরাবৃত্তি হতে দেখা যায়। তবে এবার ভিন্ন প্রেক্ষাপটে। এসময় সার্বিয়ান শিবিরে গোল রক্ষক তস্কোভিচকে দুর্বল অবস্থায় পেয়েও সমতাসূচক গোল করতে ব্যর্থ হয় কোস্টারিকার মিড ফিল্ডার ক্রিশ্চিয়ান গ্যাম্বোয়া।

আর নির্ধারিত ৯০ মিনিটের পর মাঠের উত্তেজনা ছড়িয়ে পরে মাঠের বাইরে। ৯২ তম মিনিটে সাইড লাইনে কোস্টারিকার ম্যাচ অফিসিয়ালের সাথে বল দখলের হাতাহাতিতে জড়িয়ে পরেন সার্বিয়ার মার্কো উরেনা।  বিষয়টা এত গুরুতর ছিল যে, ভিডিও রেফারি লাল কার্ডের জন্য রিভিউ দেখেন।

ভিডিও রিভিউয়ের কারণে অতিরিক্ত ৫ মিনিটের খেলা গড়ায় ৮ মিনিটে। ৯৭ তম মিনিটে আবারও রিভিউ নেয় কোস্টারিকা। এবার আলেকজান্ডার প্রিজভিক হাত দিয়ে আঘাত করে বসেন কোস্টারিকার এক খেলোয়াড়কে। ভিডিও রিভিউ রেফারির পরামর্শে হলুদ কার্ড দেখেন এই সার্বিয়ান খেলোয়াড়।

ম্যাচের একমাত্র গোলদাতা কলারোভ ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি