ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আখতারুজ্জামান বাবুর ৭ম মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০১, ৪ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৩:৫৯, ৪ নভেম্বর ২০১৯

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আখতারুজ্জামান চৌধুরী বাবুর সপ্তম মৃত্যুবার্ষিকী আজ সোমবার। 

তিনি ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের বাবা। এ উপলক্ষে দল ও পরিবারের পক্ষ থেকে কর্মসূচি নেওয়া হয়েছে। আজ দুপুর ২টায় নগরীর আন্দরকিল্লা এলাকায় কোরআন খতম ও দোয়া মাহফিল এবং বিকেল ৩টায় মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারতের কর্মসূচি রয়েছে। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, এসব কর্মসূচি জেলা শাখার পক্ষ থেকে পালন করা হবে।

বিশিষ্ট শিল্পোদ্যোক্তা আখতারুজ্জামান বাবু ১৯৪৫ সালে আনোয়ারা হাইলধর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম নুরুজ্জামান ও মায়ের নাম খোরশেদা বেগম। আখতারুজ্জামান বাবু ১৯৫৮ সালে পটিয়া হাই স্কুল থেকে ম্যাট্রিক পাস করে ঢাকার নটর ডেম কলেজে ভর্তি হন। উচ্চ মাধ্যমিকে পড়ার সময় বৃত্তি পেয়ে তিনি যুক্তরাষ্ট্রের ইলিনয় ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে ভর্তি হন। অ্যাসোসিয়েট ডিগ্রি নিয়ে ১৯৬৪ সালে তিনি দেশে ফেরেন। 


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক পূর্তমন্ত্রী ইন্জিনিয়ার মোশাররফ হোসেনের সঙ্গে আলাপচারিতায় আখতারুজ্জামান চৌধুরী বাবু

চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক এই সভাপতি চারবার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। নবম জাতীয় সংসদে তিনি ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। ২০১২ সালের এই দিনে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি