ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

আগামী ২ মাসের মধ্যে ৫ হাজার চিকিৎসক নিয়োগ

প্রকাশিত : ১৭:০৪, ২৫ এপ্রিল ২০১৯

সরকার নতুন করে ১০ হাজার চিকিৎসক নিয়োগের অনুমোদন দিয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘আগামী দুই মাসের মধ্যেই পাঁচ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ম্যালেরিয়া একটি মরণব্যাধি উল্লেখ করে মন্ত্রী এই রোগ প্রতিরোধে মশা নির্মূল করার আহ্বান জানান। ম্যালেরিয়ার চিকিৎসা সরকার বিনামূল্যে প্রদান করে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘স্বাস্থ্য খাতের প্রতিটি স্তরে স্বচ্ছতা আনা হবে।’স্বাস্থ্য বিভাগের জন্য প্রয়োজনের অতিরিক্ত কোনো যন্ত্রপাতি কেনা হবে না বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, ‘আমাদের যা প্রয়োজন, আমরা তাই ক্রয় করব। তার বেশি আমরা করব না। আমাদের অনেক যন্ত্রপাতি আছে। হাজার হাজার কোটি টাকার যন্ত্রপাতি প্যাকেটে বন্দি আছে।

বিভিন্ন জায়গায় আনইউজড অবস্থায় আছে। কাজেই বিষয়গুলো আগামীতে যেন না হয়, সেদিকে লক্ষ রাখছি। সার্ভিস আরো ইমপ্রুভ করার চেষ্টা করছি। ১০ হাজার ডাক্তার নিয়োগের অনুমোদন পেয়েছি। আগামী দুই মাসের মধ্যে পাঁচ হাজার নিয়োগ আমরা করে ফেলব।’


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি