ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আজ আন্তর্জাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৬, ১৮ অক্টোবর ২০১৮

আন্তর্জাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস আজ ১৮ অক্টোবর। প্রতিবছর অক্টোবর মাসের তৃতীয় বৃহস্পতিবার বিশ্বজুড়ে আনুষ্ঠানিক উদযাপিত হয় এ দিবসটি। এ বছরও বাংলাদেশসহ পৃথিবীর ১০৯টি দেশে ৬৮ হাজার ৮৮২টি ক্রেডিট ইউনিয়ন দিবসটি উদযাপন করছে।

দিবসটি উপলক্ষে এ বছরের প্রতিপাদ্য হলো ‘সুরক্ষিত ভবিষ্যৎ অন্বেষণে ক্রেডিট ইউনিয়ন’। বাংলাদেশে ক্রেডিট ইউনিয়নসমূহের কেন্দ্রীয় প্রতিষ্ঠান দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লিঃ (কাল্ব) এর নেতৃত্বে প্রতি বছর  জাঁকজমকপূর্ণভাবে দিবসটি উদযাপিত হয়ে থাকে।
আন্তর্জাতিক ক্রেডিট ইউনিয়ন দিবস উদযাপন উপলক্ষে আজ সকালে কাল্ব এর আয়োজনে রাজধানীর আগারগাঁও-এ বর্ণাঢ্য র্যালি ও সমবায় অধিদপ্তর ভবনের মিনি অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্ব করবেন কাল্ব চেয়ারম্যান মি. জোনাস ঢাকী এবং প্রধান অতিথি থাকবেন সমবায় অধিদপ্তরের রেজিস্ট্রার ও মহাপরিচালক মোঃ আব্দুল মজিদ।

এ ছাড়া বিভিন্ন জেলা-উপজেলায় কাল্ব সদস্যভুক্ত ক্রেডিট ইউনিয়নসমূহ ওয়ার্ল্ড কাউন্সিল অব ক্রেডিট ইউনিয়নস্ (উকু) এর ডিজাইনকৃত পোস্টার, লিফলেট ও বুকলেট বিতরণ, প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করছে।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি