ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

আজ জোহরা তাজউদ্দীনের মৃত্যুবার্ষিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৫, ২০ ডিসেম্বর ২০১৮

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দা জোহরা তাজউদ্দীনের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। ২০১৩ সালের এই দিনে তার মৃত্যু হয়।
বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ও জাতীয় নেতা তাজউদ্দীন আহমদের স্ত্রী সৈয়দা জোহরা তাজউদ্দীনের জন্ম ১৯৩২ সালের ২৪ ডিসেম্বর একটি উদার সংস্কৃতিমনা পরিবারে। অধ্যাপক বাবার সান্নিধ্যে কিশোরী বয়স থেকেই সমাজকর্মে মনোনিবেশ
করেন তিনি। আমৃত্যু তিনি তার স্বামীর আদর্শ ও রাজনৈতিক বিশ্বাসের সঙ্গে নিজ অন্তরের ভালোবাসা ও দেশপ্রেমকে সঙ্গী করে দেশ, দল ও জনগণের জন্য কাজ করে গেছেন।
১৯৭১-এর মুক্তিযুদ্ধে অসামান্য ভূমিকা রাখেন তিনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপিরবারে বঙ্গবন্ধু হত্যা এবং ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় তার স্বামী তাজউদ্দীনসহ চার জাতীয় নেতা হত্যার পর দেশের ভয়াবহ পরিস্থিতি ও চরম দুর্দিনে আওয়ামী লীগের হাল ধরেন তিনি। ১৯৯১ সালে গাজীপুরের কাপাসিয়া থেকে এমপি নির্বাচিত হন।
দিনটি উপলক্ষে তার মেয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সিমিন হোসেন রিমি এমপির রাজধানীর বনানীর ডিওএইচএসের বাসায় আজ মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি