ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আজ সেনেগাল-কলম্বিয়ার ‘ডু আর ডাই’ ম্যাচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৪, ২৮ জুন ২০১৮ | আপডেট: ২৩:১৬, ২৮ জুন ২০১৮

হামেস রড্রিগেজ ব্রাজিল বিশ্বকাপে ছিলেন দুর্দান্ত। বায়ার্ন মিউনিখের এই তারকার অসাধারণ পারফরম্যান্সে দুরন্ত ফুটবল উপহার দিয়েছিল কলম্বিয়া। অপ্রতিরোধ্য রক্ষণের সঙ্গে ওয়ান-টু-ওয়ান খেলতে খেলতে আক্রমণে ঝড় তোলা লাতিন আমেরিকার দেশটির সেই ছবিটা এখনও সবার স্মৃতিতে তাজা হয়ে আছে।  

রাশিয়া বিশ্বকাপের আগেও ভালোই ফর্মে ছিলেন হোসে পেকারম্যানের শিষ্যরা। তবে বিশ্বকাপ শুরু হতেই ছন্দপতন। প্রথম ম্যাচেই হার কলম্বিয়ার ভক্তদের হতাশ করে। তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ জাপানের বিপক্ষে ২-১ গোলে হার মানতে হয় রাদেমাল ফ্যালকাওয়ের দলকে।  

কিন্তু যেভাবে দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ৩-০ গোলে জয় পায় এতে ফের আশায় বুক বেঁধেছেন ফুটবলপ্রেমীরা। এই জয়ের সুবাদে কলম্বিয়ানরা পোলিশদের পেছনে ফেলে ‘এইচ’ গ্রুপে তিন নম্বর স্থানে উঠে এসেছে। এমনকী আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ৮টায় সেনেগালের বিপক্ষে জয় হলুদ শিবিরকে পৌঁছে দেবে শেষ ষোলোর গণ্ডীতে।
পয়েন্টের বিচারে কলম্বিয়া এই মুহূর্তে তিন পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে। সেনেগাল ও জাপান দু`দলেরই পয়েন্ট ৪। কিন্তু গোল পার্থক্যে অন্যদের থেকে এগিয়ে রয়েছে কলম্বিয়া।

আফ্রিকান দেশটির বিপক্ষে আজকের ম্যাচটা যে কঠিন তা মানছেন কলম্বিয়া দলের সব সদস্যই। কিন্তু, জয় যে অসম্ভব নয় তাও বুঝতে পারছেন।

ইনজুরির কারণে প্রথম ম্যাচে শেষার্ধে নেমেও আহামরি কিছু করতে পারেননি দলের ফরোয়ার্ড রদ্রিগেজ। দ্বিতীয় ম্যাচে গোল না করলেও নিজের প্রতিভাকে উজার করে দেন গতবারের গোল্ডেন সু জয়ী এই তারকা। পোলান্ডের বিপক্ষে তিনটি গোলের দুটিতেই তার অবদান ছিলো।

ডু অর ডাই ম্যাচের আগে কলম্বিয়া দলের গোলকিপার ডেভিড ওসপানিয়ার মতে, আমরা সকলেই ১০০ শতাংশ ফোকাসড এই ম্যাচ নিয়ে। জয় না পেলে আমাদের বাড়ি ফিরে যেতে হবে।`

ইংলিশ ক্লাব আর্সেনালের এই তারকা দলের গোল স্কোরিংয়ের জন্য রড্রিগেজের থেকে বেশি অ্যাথলেতিকো মাদ্রিদ তারকা ফ্যালকাওয়ের ওপরেই নির্ভর করছেন।

অধিনায়ক কে নিয়ে উচ্ছ্বসিত ওসপানিয়া বলেন, ফ্যালকাও যে একজন সেরা স্ট্রাইকার তা সে প্রমাণ করে দিয়েছে।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি