ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হলেন যারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৩, ২১ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৫:৩৯, ২১ ডিসেম্বর ২০১৯

আওয়ামী লীগের ২১তম কাউন্সিলের ২য় দিন কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার  রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে সাড়ে ৭ হাজারের বেশি কাউন্সিলর উপস্থিত থেকে সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতা নির্বাচিত করেছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এর আগে সকাল সাড়ে ১০টায় দ্বিতীয় দিনের অধিবেশন শুরু হয়। কাউন্সিল অধিবেশনের উদ্বোধন ঘোষণা করেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর দলের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান কমিশনার এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন সভাপতি হিসেবে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম ঘোষণা করেন।

দলের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন এবং সভাপতিমন্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য তা সমর্থন করেন। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ঘোষণা করেন।

দলের বিদায়ী যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করলে তাতে সমর্থন জানান বিদায়ী যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় ওবায়দুল কাদেরকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন।

এর আগে অধিবেশনে গত তিন বছরের সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি জানান, এরই মধ্যে দেড় শতাধিক উপজেলা এবং ২৯টি জেলার মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন হয়েছে। বাকিগুলো জাতীয় সম্মেলনের পর হবে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করা হয়। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন এবং উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এমএস/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি