ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

এডিসের লার্ভা পাওয়ায় ৬ ভবনকে লক্ষাধিক টাকা জরিমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৩, ৭ সেপ্টেম্বর ২০২১

ভবনে ডেঙ্গুর বাহক এডিস মশার লার্ভা পাওয়ায় ৬টি ভবনের সংশ্লিষ্ট মালিককে লক্ষাধিক টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ঢাদসিক) ভ্রাম্যমাণ আদালত। এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ধারাবাহিক অভিযানে ঢাদসিক আজ ৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে।

আজ মঙ্গলবার ঢাদসিক’র আওতাধীন অঞ্চল ১, ২, ৩, ৭, ৮ ও ৯ এ এসব অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ২ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অংশ নেন।

ঢাদসিক’র নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১ এর কলাবাগানে তানজিলা কবির ত্রপা, অঞ্চল-২ মো. জাহিদ নেওয়াজ, অঞ্চল-৩ এর ঢাকেশ্বরীতে আতিকুল ইসলাম, অঞ্চল-৮ ও ৯ এর ডেমরা এলাকায় আরিফ মোরশেদ মিশু এসব অভিযান পরিচালনা করেন।    

এদিকে অঞ্চল-১ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) মেরীনা নাজনীনের নেতৃত্বাধীন কয়েকটি মশক নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনাকারী দল আজ অঞ্চল-১ এর ১৭ নম্বর ওয়ার্ডের ৩০৩টি স্থাপনা ও বাসাবাড়িতে চিরুনি অভিযান পরিচালনা করেছে। অভিযানে প্রাপ্ত লার্ভার উৎসস্থল ধ্বংস করা হয়। এছাড়াও অঞ্চল-৭ এর আনিক মাহে আলম ৭১ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন।

আদালতসমূহ এ সময় ১৫৩টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ৬টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৬ মামলায় মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান প্রসঙ্গে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, ‘আজ আমরা কলাবাগানের ক্রিসেন্ট রোড এলাকায় অভিযান পরিচালনা করেছি। অভিযানকালে গ্রীন লাইফ হাসপাতালের পেছনে একটি বাসার নিচতলায় বেশ কয়েকটি জায়গায় পানি জমে থাকতে দেখা যায়। জমে থাকা পানিতে প্রচুর পরিমাণে এডিস মশার লার্ভা পাওয়ায় বাড়ির মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

এডিসের লার্ভা বিরোধী অভিযানের পাশাপাশি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা অব্যাহত রয়েছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি