ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

কাভানি ফ্রান্সের বিপক্ষে খেলবেন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ৫ জুলাই ২০১৮

রাশয়িা বিশ্বকাপে উরুগুয়ের স্ট্রাইকার এডিনসন কাভানি আছেন দুর্দান্ত ফর্মে। ইতোমধ্যে ৪ ম্যাচে খেলে ৩ গোল করেছেন। যার মধ্যে দুটোই এসেছে আবার পর্তুগালের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে। তবে সেই ম্যাচেই অনাকাঙ্ক্ষিতভাবে পায়ের মাংসপেশির চোটে পড়েছেন এই তারকা স্ট্রাইকার। এখন ফ্রান্সের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে তিনি আদৌ খেলতে পারবেন কি না, তা নিয়ে চলছে ধোঁয়াশা। তবে উরুগুয়ে নিশ্চই তাকে খেলোনোর চেষ্টা করবেন।

গত ম্যাচে দুই গোল দেওয়ার পর ৭৪ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোর কাঁধে ভর রেখে মাঠ ছাড়েন কাভানি। তখন মনে হচ্ছিল, হয়তো চোটটা অতটা গুরুতর নয়। কিন্তু এখন দেখা যাচ্ছে, বেশ খারাপ চোটেই পড়েছেন কাভানি। টানা তিন দিন দলের অনুশীলনে অংশ নেননি। ক্রমাগত চিকিৎসা চলছে বাঁ পায়ে। দলের যে খেলোয়াড় কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তিন দিন অনুশীলন করতে পারেন না, মূল ম্যাচে তাকে খেলানোটা বেশ বড় ঝুঁকিই হয়ে যায়, সে যত বড় তারকাই হোন না কেন। তাই এর মধ্যেই কাভানির বিকল্প হিসেবে কে নামবেন ফ্রান্সের বিপক্ষে, এই নিয়ে গবেষণা শুরু করে দিয়েছেন কোচ অস্কার তাবারেজ।

কাভানি না খেললে কোচ অস্কার তাবারেজের পছন্দের ছক ৪-৪-২ তে স্ট্রাইকার হিসেবে লুইস সুয়ারেজের সঙ্গী হবেন জিরোনার ক্রিস্টিয়ান স্টুয়ানি। আবার খেলাতে পারেন উইঙ্গার ক্রিস্টিয়ান রড্রিগেজকেও, সে ক্ষেত্রে ৪-৪-২ ছক থেকে সরে এসে ৪-৩-৩ বা ৪-২-৩-১ ছকে খেলতে পারে উরুগুয়ে, সামনে একক স্ট্রাইকার হিসেবে সুয়ারেজকে রেখে।

কিন্তু ফ্রান্সের বিপক্ষে বাচা মরার এই ম্যাচে উরুগুয়ে অবশ্যই কাভানিকে চাইবে। উরুগুয়ের সমর্থকরাও মাঠে কাভানিকে দেখতে চাইবেন সেরা ফর্মেই।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি