ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

কিছুক্ষণ পর মাঠে নামছে কোস্টারিকা ও সার্বিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১১, ১৭ জুন ২০১৮ | আপডেট: ১৯:৪২, ১৭ জুন ২০১৮

আর কিছুক্ষণের মধ্যেই মাঠে নামছে কোস্টারিকা ও সার্বিয়া। চলতি রাশিয়া বিশ্বকাপে ই-গ্রুপের প্রথম ম্যাচে সামারা শহরের সামারা এরেনা স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই দল। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায় শুরু হবে এই ম্যাচ।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলা কোস্টারিকাকে এই ম্যাচের ফেভারিট মনে করা হচ্ছে। তবে চলতি বিশ্বকাপের আগে খেলা সবক’টি আন্তর্জাতিক ম্যাচে হেরেছে অস্কার রামিরেজের দল। তবুও ব্রাজিল বিশ্বকাপে ইংল্যান্ড, ইটালি আর উরুগুয়ের মতো দলকে ছাপিয়ে কোয়ার্টার ফাইনাল খেলা কোস্টারিকার জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। শুধু তাই নয়, নিজ দেশে যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে হারিয়ে এবারের বিশ্বকাপের টিকিট পাওয়ার স্মৃতিও কাজে লাগাতে চাইবে কোস্টারিকা।

তবে কোস্টারিকার সামনে শক্ত প্রতিপক্ষ হতে পারে সার্বিয়া। বিশ্বকাপের বাছাই পর্বে ইউরোপিয়ান গ্রুপ-ডি এর গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এবারের বিশ্বকাপে জায়গা হয় সার্বিয়ার। ২০১৪ তে জায়গা না পেলেও ২০১০ এ শেষবার বিশ্বকাপ খেলেছিল সার্বিয়া। আর সেই বিশ্বকাপে ১-০ গোলে জার্মানিকে হারানোর স্মৃতি শক্তি জোগাতে পারে মিলাদেন ক্রস্তাজিকের দলকে। এছাড়াও দলের বেশিরভাগ খেলোয়াড় আছেন ফর্মে। ক্লাব ফুটবলে সাম্প্রতিক সময়ে দারুণ পারফরম্যান্স করেছে মিলাদের শিষ্যরা। বিশ্বকাপের আগে আগে বলিভিয়াকে ৫-১ গোলে হারানোর স্মৃতি এখনও তাজা সার্বিয়ার কাছে।

এর আগে বিশ্বকাপের মতো আসরে কখনও মুখোমুখি হয়নি এই দুই দল। তবে ১৯৮০ অলিম্পিক ফুটবলে মন্টেস্কো এবং যুগোস্লাভিয়ার মুখোমুখি হয়েছিল কোস্টারিকা। সেবার কোস্টারিকা হেরেছিল ৩-২ গোলে। উল্লেখ্য, যুগোস্লাভিয়া থেকে আলাদা হওয়া এক রাষ্ট্র সার্বিয়া।  

মূল একাদশ লাইন আপ

কোস্টারিকা (৩-৪-২-১)

নাভাস (গোলরক্ষক), অ্যাকস্টা, গঞ্জালেস, বোরগেজ, দুয়ার্তে, ব্র্যায়ান (অধিনায়ক), ভেনেগাজ, কালভো, গ্যাম্বোয়া, গুজম্যান, উরেনা।

সার্বিয়া (৪-২-৩-১)

স্টজকোভিচ (গোলরক্ষক), টসিচ, মিলিভোজেভিচ, ইভানোভিচ, মিত্রোভিচ, টাডিচ, কোলারোভ, মিলেনকোভিচ, সার্গেজ, ম্যাটিচ, জাজিচ

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি