ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ক্যাসিনো ব্যবসা ছেড়ে টমেটো চাষের পরামর্শ কৃষিমন্ত্রীর

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৪, ৩ অক্টোবর ২০১৯

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘দুর্বৃত্ত যেই হন না কেন, তাকে ছাড় দেয়া হবে না। উচ্চ ফলনশীল জাত উদ্ভাবনের মাধ্যমে পেয়াজ উৎপাদনে আগামীতে স্বয়ংসম্পূর্ণ হবে দেশ।’

তিনি এ সময় ক্যাসিনো ব্যবসাসহ সকল প্রকার অবৈধ ব্যবসা পরিচালনাকারীদের তাদের এ অবৈধ ব্যবসা ছেড়ে গ্রামের ক্ষেতে টমেটো চাষের মত লাভজনক পেশায় নিয়োজিত হওয়ার পরামর্শ দেন। 

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরার নগরঘাটা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ‘গ্রীস্মকালিন হাইব্রিড টমেটোর উপর মাঠ দিবস’এ উপস্থিত হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, ‘আগামীতে দলীয় কমিটিগুলোতে অনুপ্রবেশকারীদের বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে। আগামী বছর প্রান্তিক পর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করে ন্যায্য মুল্য নিশ্চিত করা হবে।’

এর আগে কৃষিমন্ত্রী নগরঘাটা মাঠে উচ্চফলনশীল টমেটো ক্ষেত পরিদর্শন করেন। কৃষি মন্ত্রাণালয়ের সচিব নাসিরুজ্জামানের সভাপতিত্বে উক্ত মাঠ দিবসে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য (সাতক্ষীরা-১) অ্যাডভোকেট মোস্তফা লুৎফুল্লাহ, সংসদ সদস্য (সাতক্ষীরা-২) মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি