ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

গণমাধ্যমে শাহ আলমগীরকে স্মরণ

প্রকাশিত : ১৬:৫৮, ২৮ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ০৯:০৯, ১৯ মার্চ ২০১৯

বিশিষ্ট সাংবাদিক ও প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীরের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সাংবাদিক মহলে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিকরা প্রিয় সহকর্মীর মৃত্যুতে বিভিন্ন আবেগঘন মন্তব্য করেছেন, ভিন্ন ভিন্ন স্মৃতিস্মরণ করে জানিয়েছেন শ্রদ্ধা। 

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম শাহ আলমগীরের মৃত্যুতে গভীর শোক করেছেন। তিনি
বলেছেন, তিনি ছিলেন আমার শিক্ষা জীবনের বন্ধু, কর্ম জীবনের বন্ধু, সংগঠনেরও বন্ধু। এমন বন্ধুকে আজ হারালাম। আমি শোকাহত।

ইউনিয়ন নেতাদের সম্পর্কে সাধারণ ধারণা, ‘এরা অসৎ হয়, এরা সাংবাদিকতাকে পুঁজি করে আর্থিক ও বৈষয়িক ধান্দায় ব্যস্ত থাকে’। সেই ধারণা ভেঙ্গে দিতে যে কয়জন সাংবাদিক ইউনিয়ন নেতা হতে সক্ষম হয়েছিলেন, তাদের অন্যতম শাহ আলমগীর। তিনি ইউনিয়ন নেতা হয়েও পেশাদারিত্বের জায়গায় সক্রিয় থেকেছেন আজীবন। : ইশতিয়াক রেজা (সাংবাদিক)

শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি শাহ আলমগীর ভাইকে। সবাইকে চলে যেতে হবে, তবু মন মানে না আমাদের। একজন মৃদুভাষী, বিনয়ী ও আমার মতো অনুজের প্রতি স্নেহশীল ছিলেন তিনি। আল্লাহ সহায় হোন। জুলহাস আলম ব্যুরো চিফ এসোসিয়েটেড প্রেস (এপি)।

একজন ভালো মানুষ, একজন ভালো সাংবাদিক হারালো বাংলাদেশ, লিখেছেন মাসউদুর রহমান রানা, চ্যানেল ২৪। পরপারে ভালো থাকবেন প্রিয় শাহ আলমগীর ভাই, লিখেছেন হাসান জাবেদ, এনটিভি ।

আমাদের শ্রদ্ধাভাজন সাংবাদিক বড় ভাই, আমাদের গুরু শাহ আলমগীর ভাই আর নেই : ( আল্লাহ জান্নাতবাসি করুন ভাইকে। দিলশাদ এ্যানি (দীপ্ত টিভি) । অমলিন হাসিতে বাঁচুন ওপারে সহাস্য মানুষ প্রিয় শাহ আলমগীর ভাই : আকবর হোসেন সুমন (একুশে টেলিভিশন)।
কাঙ্গাল হরিনাথ মিউজিয়ামের কি হবে আলমগীর ভাই ! খুব বেশিদিন হয়নি আপনার সঙ্গে কথোপকথনের একপর্যায়ে বলেছিলেন, পিআইবির উদ্যোগেই ‘ কাঙ্গাল হরিনাথ’ এর নামে একটি মিউজিয়াম করবেন। রাজধানী ঢাকার বাইরে পিআইব’র কোন শাখা হলে তা হবে চট্টগ্রামে। আরও কিছু স্বপ্নের কথা ব্যক্ত করেছিলেন।

তবে তার কোনটাই নিজের জন্য নয়। সবই সাংবাদিকতার জন্য। সুস্থ ধারার। মুক্তপ্রাণের সাংবাদিকতার জন্য। মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করা সাংবাদিকতার জন্য। মুক্ত-বাক স্বাধীন গণমাধ্যম দেখতে চেয়েছিলেন। আপনি। আলমগীর ভাই।
আচ্ছা এতসব কিছুর মধ্যেও আপনি এত সদাহাস্যোজ্জ্বোল থাকতেন কি করে বলুন তো!
আপনার ওই সদা হাসিমুখ টানতো সবাইকে। বড্ড অবলায় চলে গেলেন। সমরেশ বৈদ্য (সাংবাদিক ও লেখক)

পরপারে ভালো থাকবেন প্রিয় শাহ আলমগীর ভাই, লিখেছেন হাসান জাবেদ, এনটিভি ।
প্রণবদা চলে গেলেন গত বছর। আজ শাহ আলমগীর ভাই। সম্ভাবনা কম জেনেও অলৌকিক কিছুর প্রত্যাশায় ছিলাম। শ্রদ্ধা, ভালোবাসা, প্রার্থনা প্রিয় আলমগীর ভাই। ♥ জাহিদ নেওয়াজ খান ( সাংবাদিক)

বড় অসময়ে পৃথিবী ছেড়ে চলে গেলেন পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর ভাই। দেশের জন্য দশের জন্য আপনার মতো ভালো মানুষগুলোর খুব বেশি প্রয়োজন। পরম স্রষ্টা খেয়াল এর কাছে আমাদের শ্রদ্ধায় অবনত মস্তক। মৃত্যুর পরপারে ভালো থাকুন। অপু উকিল (রাজনীতিক)
একুশে টেলিভিশনে তিনি ২০০৭ সালে হেড অব নিউজ হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন। একুশে পরিবার শোকাহত তাঁর অকাল মৃত্যুতে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি