ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

গৃহহীনদের পরিবেশবান্ধব বাড়ি দিচ্ছে পুলিশ (ভিডিও)

আহম্মদ বাবু, একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯, ৯ এপ্রিল ২০২২ | আপডেট: ১২:০৬, ৯ এপ্রিল ২০২২

মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের প্রতিটি থানায় নারী, শিশু, বৃদ্ধ ও প্রতিবন্ধীদের জন্য আলাদা ডেস্ক স্থাপন করেছে বাংলাদেশ পুলিশ। নিজস্ব অর্থায়নে প্রতি থানায় করা হয়েছে গৃহহীন পরিবারের জন্য পরিবেশবান্ধব বাড়ি। রোববার এসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

নারী, শিশু, বৃদ্ধ ও প্রতিবন্ধীদের জন্য আলাদ ডেস্ক। এখানে ২৪ ঘণ্টা কর্মরত থাকেন একজন নারী পুলিশ অফিসার। মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সব থানায় দিনরাত সেবা দিচ্ছেন পুলিশ সদস্যরা।

নারী পুলিশ কর্মকর্তারা বলছেন, ধর্ষণ বা নির্যাতিত নারীরা অনেক গোপন কথা এখানে নিঃসংকোচে বলতে পারেন।

পুলিশ কর্মকর্তা ফাহিমা বলেন, “নারী এবং শিশু থানায় আসতে ভয় পায়, সমস্যাটা খুলে বলতে ভয় পায়। তাদের কাছ থেকে সমস্যাটা শুনে দ্রুততার সাথে আইনী পদক্ষেপ গ্রহণ করা এবং তাকে সেবা প্রদান করা এটাই নারী-শিশু ডেস্কের মূল উদ্দেশ্য।”

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে দেশের প্রতিটি থানায় একটি গৃহহীন পরিবারের জন্য ৪১৫ বর্গফুটের ৩ কক্ষবিশিষ্ট বাড়ি তৈরি করে দিচ্ছে পুলিশ।

নারায়ণগঞ্জের ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের লালখাঁ গ্রাম। এখানের বাসিন্দা নুরুল ইসলাম ও সিদ্ধিরগঞ্জের মোড়াপাড়া ইউনিয়নের পোড়াব গ্রামের কাজী দুলাল পেয়েছেন বাড়ি।

তারা জানান, “পুলিশ প্রশাসন তারা আমাদের সহযোগিতা করেছে। তার জন্য তাদেরকে ধন্যবাদ জানাই। আগে অন্য মানুষের জায়গায় থাকতাম, এখন নিজের বাড়ি হয়েছে। তাতে আমরা খুশি।”

গৃহহীনদের জন্য সারাদেশে মোট ৫২০টি বাড়ি নির্মাণ করেছে পুলিশ।

মুজিববর্ষে কোন মানুষ আবাসন ছাড়া থাকবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষণা বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ নিজস্ব অর্থায়নে দেশের প্রতিটি থানায় পরিবেশবান্ধব বাড়ি নির্মাণ করে দিচ্ছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি