ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

গোল শূন্য ব্রাজিল মেক্সিকোর প্রথমার্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৪, ২ জুলাই ২০১৮ | আপডেট: ২১:২৫, ২ জুলাই ২০১৮

একে অপরের শিবিরে কয়েক দফা আক্রমণ আর পালটা আক্রমণের পরেও গোলশূণ্য অবস্থায় শেষ হয়েছে ব্রাজিল ও মেক্সিকোর মধ্যেকার প্রথমার্ধ। চলতি রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের খেলায় প্রথমার্ধের নির্ধারিত ৪৫ মিনিটে গোল পায়নি কোন দলই।

রাশিয়ার সামারা অ্যারেনা স্টেডিয়ামে ব্রাজিল এবং মেক্সিকো কেউই যে কাউকে ছেড়ে কথা বলবে না তা এক প্রকার নিশ্চিতই ছিল। ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই আক্রমণে যায় মেক্সিকো। ব্রাজিলিয়ান ডি-বক্সের একদম কাছে থেকে নেওয়া মেক্সিকোর লোজানোর শট রুখে দেয় ব্রাজিলিয়ান ডিফেন্ডারেরা। আক্রমণে যেতে দেরি করেনি ব্রাজিলও। মাত্র পাঁচ মিনিটের মাথায় ক্যাসিমেরোর বাড়ানো বল থেকে মেক্সিকোর পোস্টে শট নেন নেইমার। তবে তা রুখে দেশ মেক্সিকান গোলরক্ষক অচোয়া।

এরপরেও একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যস্ত রাখে দুই দলই। ম্যাচের ৯ ও ২২ মিনিটে প্রায় নিশ্চিত দুইটি সুযোগ হাতছাড়া করে মেক্সিকো। আর ২২ মিনিটে তিন ব্রাজিলিয়ান স্ট্রাইকারের আক্রমণ আটকে দেয় মেক্সিকোর রক্ষণভাগের খেলোয়াড়েরা। ২৫ মিনিটে নেইমারের শট আবারও রুখে দিয়ে মেক্সিকান শিবিরকে রক্ষা করেন গোলরক্ষক অচোয়া।

তবে ৩০ মিনিটের পর থেকে ম্যাচের পাল্লা ব্রাজিলের দিকে বেশিরভাগটাই ঝুঁকে পরে। মেক্সিকান অর্ধেকেই বল বেশি থাকতে দেখা যায়। এক ৩৩ মিনিটেই মেক্সিকোর গোল পোস্টে দুই দুই বার শট নেয় ব্রাজিল। প্রথমে জিসাসের নেওয়া শট গোলরক্ষক রুখে দিলে ফিরতি বলে শট নেয় কুটিনহো। তবে তা গোল পোস্টের বাইরে দিয়ে চলে যায় মাঠের বাইরে। ৪০ মিনিটে সুযোগ হাতছাড়া করেন নেইমারও।

শেষ পর্যন্ত আর কেউ গোল করতে না পারলে প্রথমার্ধ শেষ হয় গোল শূণ্য অবস্থায়। প্রথম ৪৫ মিনিটে চার বার আক্রমণে যায় মেক্সিকো। আর ব্রাজিলের জন্য সংখ্যাটি ১১ বার। এর মধ্যে তিনবার আক্রমণ ছিল ‘অন টার্গেট’।
//এস এইচ এস//   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি