ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

চট্টলবীর মহিউদ্দিন চৌধুরী আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫১, ১৫ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১০:১৭, ১৬ ডিসেম্বর ২০১৭

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র বর্ষীয়ান রাজনীতিবিদ এবিএম মহিউদ্দিন চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি...রাজিউন)। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর। তিনি কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন।

হাসপাতালে মহিউদ্দিন চৌধুরীর ছেলে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল গণমাধ্যমকে জানান, আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) বাদ আসর লালদীঘি ময়দানে জানাজা অনুষ্ঠিত হবে।  

গত ১১ নভেম্বর রাতে কিডনিজনিত সমস্যায় মহিউদ্দিন চৌধুরীকে ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় অবস্থার অবনতি ঘটলে পরদিন তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয়। সেখানে স্কয়ার হাসাপাতলে তিন দিন চিকিৎসার পর ১৬ নভেম্বর সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয় বর্ষীয়ান এ নেতাকে। সিঙ্গাপুরে ১১ দিন চিকিৎসা শেষে ২৬ নভেম্বর তাকে আবার ঢাকায় স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়। শারিরিক অবস্থার কিছুটা উন্নতি হলে মঙ্গলবার (১২ ডিসেম্বর) তাকে চট্টগ্রামে নিয়ে আসা হয়। এরপর আবারও অসুস্থবোধ করলে মহিউদ্দিন চৌধুরীকে গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। পরে রাত সাড়ে তিনটার দিকে মারা যান তিনি। তার মৃত্যুর খবর শুনে রাতেই হাসপাতালের সামনে ভিড় জমান বিপুলসংখ্যক নেতাকর্মী ও সাধারণ মানুষ। এ সময় অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

 

//এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি