ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

চার সন্তানের মা হলেন শাকিলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০২, ১৫ অক্টোবর ২০১৮ | আপডেট: ১০:০৯, ১৬ অক্টোবর ২০১৮

একসঙ্গে চার সন্তানের বাবা-মা হলেন জালাল-শাকিলা দম্পতি। রাজধানীর একটি হাসপাতালে আজ সোমবার এই দম্পতির কোল জুড়ে পৃথিবীতে আসে এ চার সন্তান। অস্ত্রোপচারের মাধ্যমে তাদের ভূমিষ্ট করানো হয়। ভূমিষ্ট চার সন্তান ও মা সুস্থ আছেন।

জানা যায়, বেসরকারি উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে সকাল ১১টার দিকে তারা ভূমিষ্ট হয়। হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নীলুফার শামীম আফজার নেতৃত্বে একটি দল সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে এ চার নবজাতককে ভূমিষ্ঠ করান। অস্ত্রোপচারে সহযোগিতা করেন সহযোগী অধ্যাপক ডা. হাফিজা আক্তার, ডা. নোমান ও ডা. শান্তা।

জালাল-শাকিলা দম্পতি কুমিল্লার পীরযাত্রাপুরের বুড়িচং গ্রামের বাসিন্দা। সদ্যোজাতদের মধ্যে একজন ছেলে ও তিনজন মেয়ে। ছেলেটির ওজন ১ কেজি ৮শ গ্রাম, মেয়ে তিনটির একটির ওজন ১ কেজি ৬শ গ্রাম ও অন্য দুটির ওজন ১ কেজি ৪শ গ্রাম। গৃহবধূ শাকিলা (২২) স্বাভাবিকভাবে সন্তান ধারণ করতে না পারায় গাইনি বিশেষজ্ঞদের পরামর্শে ওভুলেশন ইনডাকশনের মাধ্যমে গর্ভধারণ করেন।

সন্তান জন্ম দিতে ১৫ দিন আগে শাকিলা এ হাসপাতালে ভর্তি হন। আলট্রাসনোগ্রামের মাধ্যমে শাকিলা আগে থেকেই জানতেন তার গর্ভে চারটি সন্তান রয়েছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, চার শিশু ও তাদের মা সুস্থ আছেন। তবে প্রি-ম্যাচিউর হওয়ায় মায়ের বুকের দুধ টেনে খেতে না পারায় তাদের নিওনেটাল আইসিইউতে (এনআইসিইউ) রাখা হয়েছে। আগামী ২/১ দিনের মধ্যে শিশু চারটিকে মায়ের কাছে দেওয়া যেতে পারে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি