ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

চিকিৎসকদের বিক্ষোভ, আলোচনায় ঢামেক কর্তৃপক্ষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৩, ৩১ অক্টোবর ২০১৭

বিভিন্ন দাবিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন ইন্টার্ন চিকিৎসকরা তাদের আন্দোলনের ফলে সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বন্ধ ছিল বহির্বিভাগে চিকিৎসাসেবা ঢামেক কর্তৃপক্ষ আন্দোলনকারী এসব চিকিৎসকদের সঙ্গে আলোচনায় বসেছে।

ঢামেক শিক্ষক সমিতির নেতা ইউসুফ ফকির গণমাধ্যমকে জানান, আন্দোলনকারী চিকিৎসকদের নিয়ে আমরা বসেছি। সিদ্ধান্তের বিষয় পরে গণমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

আজ মঙ্গলবার সকাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের গেটে তালা ঝুলিয়ে দুপুর আড়াইটা পর্যন্ত আন্দোলন করে ইন্টার্ন চিকিৎসকরা। কাল সকাল থেকে আবারও তাদের কর্মসূচি চলবে বলে ঘোষণা দেন ঢামেক ইন্টার্ন ডক্টর্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক।

তিনি বলেন, নিরাপত্তার কারণে চিকিৎসকরা রোগী দেখছেন না। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অন্দোলন চলবে। তবে ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ যদি দাবি মেনে নেয় এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে তবেই আন্দোলন প্রত্যহার হবে।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর ঢামেকে নতুন ভবনের তৃতীয় তলায় এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজন ও বহিরাগত কিছু ব্যক্তি হৃদরোগ বিভাগের চিকিৎসকদের মারধর করে। এতে পাঁচ চিকিৎসক ও দুই আনসার সদস্য আহত হন। এ ঘটনায় বিভাগের চিকিৎসক শামীমুর রহমানের হাত ভেঙে যায়। এ ঘটনার প্রেক্ষিতেই অবস্থান-বিক্ষোভ কর্মসূচি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা।

নিরাপত্তাসহ তাদের দাবি মধ্যে রয়েছে ভিজিটর কার্ড ছাড়া বহিরাগত কেউ হাসপাতালে প্রবেশ করতে পারবে না।

 

/ আর / এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি