ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

চুড়িহাট্টা আগুনের তিন বছর, বিচার শুরু হয়নি এখনও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭, ২০ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ০৮:৪৯, ২০ ফেব্রুয়ারি ২০২২

ভয়াবহ চুড়িহাট্টা ট্যাজেডির তিন বছরেও শুরু হয়নি বিচার কাজ। এই দুর্ঘটনায় করা মামলাটি তদন্ত করে প্রায় তিন বছর পর ওয়াহেদ ম্যানশন ভবনের মালিক দুই ভাইসহ ৮ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দিয়েছেন তদন্ত কর্মকর্তা চকবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাইউম। আগামী ২৩ মার্চ তা গ্রহণের বিষয়ে তারিখ দিয়েছে আদালত।

এই মামলার চার্জশিটভুক্ত আসামিরা হলেন ভবনের মালিক দুই ভাই হাসান ওরফে হাসান সুলতান, সোহেল ওরফে হোসেন, রাসায়নিকের গুদামের মালিক ইমতিয়াজ আহমেদ, পরিচালক মোজাম্মেল হক, ম্যানেজার মোজাফফর উদ্দিন, মোহাম্মদ জাওয়াদ আতির, মো. নাবিল ও মোহাম্মদ কাশিফ। তারা সবাই জামিনে আছেন।

এ বিষয়ে মামলার বাদী আসিফ জানান, বছর ঘুরে এই দিনটি এলে সবাই যোগাযোগ করেন, কিন্তু আবার সবাই ভুলে যান। তাই তিন বছরেও বিচার শুরু হয়নি র্মমভাবে ৭১ জন মানুষকে পুড়িয়ে হত্যার। 

তবে একন মামলায় ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়ার ঘটনায় প্রত্যাশা জানান তিনি। বলেন, "আমাদের প্রত্যাশা সুষ্ঠু বিচার যেন হয়। আদালত যে বিচার করবে আমরা সেটাই মেনে নেব।"

এই মামলার অভিযোগ থেকে জানা যায়, ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে মো. হাসান ও সোহেল ওরফে শহীদ তাদের চতুর্থ তলার বসতবাড়ির বিভিন্ন ফ্লোর দাহ্য পদার্থ ক্রয় বিক্রয়কারীদের কাছে ভাড়া দিতেন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০ দিকে চকবাজার মডেল থানাধীন চুড়িহাট্টা শাহী জামে মসজিদের সামনে রাস্তায় হঠাৎই বিস্ফোরণ হয়। এ সময় মাত্র কয়েক মিনিটের মধ্যে পুরো এলাকায় আগুন লেগে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ১৪ ঘণ্টা চেষ্টার পর সেই আগুন নিয়ন্ত্রণে আনেন। এই ঘটনায় ৭১ জনের মৃত্যু হয় আগুনে পুড়ে। 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি