ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চেয়ারম্যান নয়, কর্মী হিসেবেই পরিচিত হতে চাই: পরশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৮, ২৩ নভেম্বর ২০১৯

যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ

যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ

দায়িত্ব নেয়ার পরই দুর্নীতির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। একইসঙ্গে ‘আই হেট পলিটিক্স কালচার’ থেকে বেরিয়ে এসে সাংগঠনিক কর্মকাণ্ডের মাধ্যমে যুবলীগকে যুবকদের কাছে আকর্ষণীয় সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করতে চান তিনি। এসময় পরশ বলেন, ‘যুবলীগের চেয়ারম্যান নয়, কর্মী হিসেবেই পরিচিত হতে চাই।’

এর আগে শনিবার (২৩ নভেম্বর) অনুষ্ঠিত যুবলীগের কংগ্রেসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন শেখ ফজলে শামস পরশ। পরে নেতাকর্মীদের উদ্দেশে দেয়া প্রথম বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, ‘এই মুহূর্তে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের একটি উক্তি আমার মনে পড়ছে। তিনি বলেছিলেন, আমি একজন শহীদের সন্তান। এ রকম শহীদের সন্তানদের দল আওয়ামী লীগ। আওয়ামী লীগ একটি অনুভূতির নাম। আমিও একজন শহীদের সন্তান।’

ফুফু শেখ হাসিনার একান্ত ইচ্ছাতেই শিক্ষকতা থেকে রাজনীতিতে আসেন শেখ ফজলুল হক মনির বড় পুত্র। এ বিষয়ে পরশ বলেন, ‘বাংলাদেশের সাধারণ মানুষ বঙ্গবন্ধুকন্যার উপর আস্থাশীল। তারা দেখেছেন কীভাবে গত পাঁচ বছরে আর্থ-সামাজিকভাবে দেশকে দাঁড় করিয়েছেন, তারা দেখেছেন কীভাবে দেশের জন্য তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, আজকে আমাদের দায়িত্ব হচ্ছে, আমাদের এই বিশ্বাসের বন্ধনকে আরও যেন সুদৃঢ় করতে পারি। আমার চেষ্টা থাকবে, যুব সমাজ যেন ‘আই হেইট পলিটিক্স কালচার’ থেকে বেরিয়ে এসে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ বলে নিজেকে দেশের কাজে নিয়োজিত রাখে।”

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে শেখ ফজলুল হক মনির বড় ছেলে ৫১ বছর বয়সী পরশ এতদিন রাজনীতি থেকে দূরেই সরিয়ে রেখেছিলেন নিজেকে। শিক্ষকতা নিয়েই ব্যস্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজির এই সাবেক ছাত্র।

তার ছোট ভাই শেখ ফজলে নূর তাপস ইতোমধ্যে রাজনীতিতে এসে সংসদ সদস্য হয়েছেন, আওয়ামী লীগ সমর্থক আইনজীবী সংগঠনের নেতাও হয়েছেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি