ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান; জিহাদি বই উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৪, ৩০ জুলাই ২০১৭ | আপডেট: ১৬:২৩, ১ আগস্ট ২০১৭

জঙ্গি আস্তানা সন্দেহে ঢাকার আশুলিয়ায় অভিযান চালিয়ে কিছু জিহাদী বই উদ্ধার করেছে র‌্যাব। শনিবার রাতে আশুলিয়া পুকুরপারের বড় রাঙ্গামাটিয়া এলাকার একটি ইলেকট্রনিক্সের গুদামে অভিযান চালিয়ে এসব বই জব্দ করে।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল সরওয়ার হোসেন গণমাধ্যমকে জানান, শনিবার রাতে আশুলিয়া পুকুরপারের বড় রাঙ্গামাটিয়া এলাকার হারুন ইঞ্জিনিয়ারিং লিমিটেড নামের একটি কোম্পানির গুদামে অভিযান চালানো হয়। এই কোম্পানিটি শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রসহ বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্য আমদানি করে। ওই গুদাম থেকে বেশ কিছু জিহাদি বই ও জঙ্গি মতবাদের সিডি উদ্ধার করা হলেয়েছে। তবে কাউকে গ্রেপ্তার করা যায়নি।

তিনি আরও বলেন, গুদামের মালিক হারুন জঙ্গি কর্মকাণ্ডে জড়িত বলেও তাদের কাছে তথ্য ছিল। সেই তথ্যের ভিত্তিতে বেশ কিছুদিন ধরেই ওই গুদামে নজর রাখছিলেন তাদের গোয়েন্দারা।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন “হারুনকে ধরতে অভিযান শুরু হলে তিনি কৌশলে পালিয়ে যান। পরে গোডাউনের ভেতরে তল্লাশি চালিয়ে জিহাদি বই পাওয়া যায়।”

তবে হারুনকে ধরতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা। হারুন আগে লন্ডনে থাকতেন। সম্প্রতি তিনি দেশে ফিরে আসেন।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি