ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জনগণকে জিম্মি করে রাজনীতি করায় বিএনপি জনবিচ্ছিন্ন: হাছান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৭, ২৪ নভেম্বর ২০১৯

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি সব সময় জনগণকে জিম্মি করে রাজনীতি করেছে- এ কারণেই এটি একটি জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে।

মন্ত্রী বলেন, বিএনপি যদি রাজনীতিতে অব্যাহতভাবে ভুল পথ অনুসরণ করে এবং সাধারণ মানুষের বিপক্ষে দাঁড়ায় ও তাদের ওপর আক্রমণ চালায় তাহলে এই দলটি একটি ‘জনবিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দা’ হবে।

রোববার (২৪ নভেম্বর) তার কার্যালয়ে ওমানের রাষ্ট্রদূত তায়ীদ সেলিম আব্দুল্লাহ আল আলাবি’র সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

হাছান মাহমুদ বলেন, বিএনপি সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করে না। সাধারণ মানুষের জন্য নয়, কেবল নিজেদের স্বার্থেই তারা রাজনীতি করে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি অসুস্থ রাজনীতি করছে। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, ‘জনসাধারণ, দেশ এবং জনগণের কল্যাণে রাজনীতি করে। কিন্তু বিএনপি সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ ও অগ্নিসংযোগের রাজনীতি করে।’

যুবলীগ নেতৃত্ব সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, যুবলীগ এবং আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠনের নবনির্বাচিত প্রতিটি নেতা সৎ এবং সমাজে এই নেতাদের স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে। 

তিনি বলেন, এরশাদ ও বেগম খালেদা জিয়া রাজনীতিকে পরিপূর্ণভাবে অপরাধপ্রবন করেছেন, যে কাজটি শুরু করেছেন জিয়াউর রহমান। তিনি আরো বলেন, এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতির অপরাধ ও বানিজ্যিকীকরণের বাইরে এসে ভাল ভাবমূর্তির শিক্ষিত ও সৎ লোকদের নেতা বানাচ্ছেন।

মন্ত্রী বলেন, ‘আমি মনে করি এই ধারা রাজনীতির পাশাপাশি দেশের জন্যও ভাল হবে। আমি আশা করছি যে সব দল অপরাধ ও পেট্রোল বোমা হামলার আশ্রয় নেয় এবং সন্ত্রাসবাদকে মদদ দেয় তারা প্রধানমন্ত্রীর এই উদ্যোগ থেকে শিক্ষা নেবে।

হাসান মাহমুদ বলেন, যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক উভয়ই শিক্ষিত, সৎ ও ভাল সংগঠক। আমি আশা করছি- নতুন নেতৃত্ব আগামী দিনে নতুন প্রজন্মের কাছে এই সংগঠনকে ভেনগার্ড হিসাবে প্রতিষ্ঠা করবে।

ওমান রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক সম্পর্কে মন্ত্রী বলেন, তার সঙ্গে বহু দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা হয়েছে। তিনি বলেন, রাষ্ট্রদূত তাকে জানিয়েছে- ওমানে কর্মরত ২০ লাখ প্রবাসির মধ্যে প্রায় সাত লাখ বাংলাদেশি এবং তারা দক্ষতা ও সততার সঙ্গে কাজ করছে। ওমানের অর্থনৈতিক বিকাশে তারা অবদান রাখছে।

হাসান মাহমুদ বলেন, আমাদের মধ্যে রোহিঙ্গা বিষয়েও আলোচনা হয়েছে। রাষ্ট্রদূত রোহিঙ্গা সংকট নিরসনে ঐক্যবদ্ধভাবে কাজ করার ওপর জোর দিয়ে আমাকে আরো জানান, ওমান রোহিঙ্গাদের জন্য কক্সবাজারের একটি গ্রাম তৈরি করেছে- সেখানে ১৬শ’ পরিবার স্থান পেয়েছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি