ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আনিসুল হকের মৃত্যু

জাতি এক উজ্জল নক্ষত্রকে হারালেন : বিজিএমইএ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৫, ২ ডিসেম্বর ২০১৭

ঢাকাকে স্মার্ট নগরী হিসাবে গড়ে তুলতে মেয়র আনিসুল হকের স্বপ্নের কথা কারোরই অজানা ছিল না তিনি কথায় নয় কাজে বিশ্বাসি ছিলেন ঢাকাকে বদলে দিতে অসংখ্য প্রকল্প হাতে নিয়েছিলেন মেয়রের কাজ না হলেও কাজের বাইরে গিয়ে তিনি যানজট নিরসনে মহাখালী-গাজীপুর পর্যন্ত ইউলুপের প্রকল্প হাতে নিয়েছিলেন

তিনি গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে নগরবাসীকে স্বস্তি দিতে চার হাজার বাস নামানোর পরিকল্পনা করেছিলেন। সবুজ নগরায়ণের জন্য হাতে নিয়েছিলেন, উত্তর সিটির বিভিন্ন পার্ক উন্নয়নের কাজ। কিন্তু তার সেই স্বপ্ন পূরণের আগেই বৃহস্পতিবার লন্ডনের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন এ সপ্নবান মহাপুরুষ।

কিন্তু তিনি যে একজন সফল ব্যবসায়ি, সফল উদ্যেক্তা, ব্যবসায়ি নেতা ছিলেন। আনিসুল হকের মৃত্যুতে তার সহকর্মী তৈরি পোশাক ব্যবসায়িদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি সিদ্দিকুর রহমান ইটিভি অনলাইনকে জানালেন, আনিসুল হকের মৃত্যুতে জাতি এক উজ্জল নক্ষত্র হারালেন। তিনি যেমন ব্যবসায়ি হিসাবে সফল তেমনি নগর পিতা হিসাবেও সফল। তার কাছে সব মানুষই ছিল সমান। তিনি বলেন, ঢাকার সব স্তরের মানুষই ছিল মেয়রের পরিকল্পনার ভিতরে। সবাইকে নিয়ে স্মার্ট ঢাকা গড়ার পরিকল্পনা ছিল তার। ঢাকার নিম্নবিত্ত, নিম্নমধ্যবিত্ত মানুষের জন্য ২৬টি প্রকল্প হাতে নিয়েছিলেন।

সিদ্দিকুর রহমান আবেগ আপ্লুত হয়ে ইটিভি অনলাইনকে বলেন, মেয়র আনিসুল গার্মেন্ট শ্রমিকদের নামমাত্র সুদে ঋণ দেওয়ার মধ্য দিয়ে তাদের আবাসনের ব্যবস্থা হাতে নিয়েছিলেন। এজন্য তিনি তিনটি প্রকল্প অনুমোদন পেয়েছিলেন। এ প্রকল্পের মধ্য দিয়ে স্থায়ী বাসস্থান পেত অবহেলিত মানুষগুলো।

উল্লেখ্য, একটি নিরাপদ, আধুনিক ও নারীবান্ধব মহানগর গড়ে তোলার প্রত্যয় নিয়ে ২০১৫ সালের ৬ মে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নেন আনিসুল হক। সিটি মেয়রের দায়িত্ব নিয়েই রাজধানী ঢাকায় ব্যাপক পরিবর্তনের সূচনা করেন তিনি। রাজধানীতে বিভিন্ন ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তনের মধ্য দিয়ে নগরবাসীর হৃদয়ে ঠাঁই নিয়েছিলেন আনিসুল হক।

 

আর

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি