ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ট্রফি থেকে দুই ম্যাচ দূরে ফ্রান্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৪, ৬ জুলাই ২০১৮

আর মাত্র দুটি ম্যাচ। মাত্র দুটি জয়-ই ফ্রান্সের ঘরে বিশ্বকাপ তুলে দেবে এমবাপ্পে-গ্রিজম্যানদের সমন্বয়ে গড়া এই সোনালি প্রজন্ম। দিদিয়ের দেশমের দল আর্জেন্টিনা, উরুগুয়েকে নাস্তানুবাদ করে ইতোমধ্যে ট্রফির ছোঁয়ার স্বপ্নটা আরও উঁচুতে নিয়ে গেল।

ব্রাজিল-বেলজিয়াম ম্যাচের জয়ী দল শেষ চারে মুখোমুখি হবে ফ্রান্সের। নকআউট পর্বের দুই ম্যাচে ৬ গোল করা ফ্রান্স জানিয়ে রাখল, যে-ই আসুক, অসুবিধা নেই! এ এমন এক ম্যাচ, যেখানে শুধু স্কোরলাইন ফ্রান্সের দাপট বোঝাতে পারছে না। আজ এমবাপ্পে বন্দী থাকায় পুরো সুবিধাটা তুলে নিলেন গ্রিজমান। দুটি গোলেই নাম জড়িয়ে আছে তাঁর।

আজ সবার নজর ছিল যার ওপর, সেই এমবাপ্পে বেশ কয়েকটা ঝলক দেখিয়েছেনও। ১৫ মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি পেয়েছিলেন তিনিই। জিরুডের হেড থেকে পাওয়া বলটি আরামে নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শট নিতে পারতেন। একদম ফাঁকায় ছিলেন বক্সে। কিন্তু তাড়াহুড়ো করে হেড করে পাঠিয়ে দেন বারের ওপরের।

১৯৯৮ সালে ব্রাজিলকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফ্রান্স। এরপর ২০০৬ সালে রানার্সআপ হয় দলটি। হয়তো ২০০৬ সালেও ট্রফি নিয়ে বাড়ি ফিরতে পারতো জিনেদিন জিদানরা। তবে জিদানের সেই ভুলের কারণে বিশ্বকাপ ট্রফি হাতছাড়া হয় দলটির। টাইব্রেকারে ইতালির কাছে হেরে রানার্সআপ হয় তারা।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি