ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ডাক্তাররা ডিউটি না করলে আইনি ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২০:৫০, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

স্বাস্থ্য বিভাগের চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীরা ঠিকমতো ডিউটি পালন না করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, যদি কেউ ডিউটি পালন না করে, অন্যায় করে, সেখানে আমাদের আর ছাড় দেওয়ার সুযোগ নাই। আইনি ব্যবস্থা নেওয়া ছাড়া আমাদের উপায় নাই। আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করব।

আজ শনিবার মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের পঞ্চম ব্যাচের শিক্ষার্থীদের পরিচিতিসভা এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, কারণ জনগনকে সেবা দিব না, থাকব না এবং জনগনের ট্যাক্সের টাকা দিয়ে আমরা বেতন নিব-এটা গ্রহণযোগ্য হবে না। কাজেই এ বিষয়ে যা কিছু পদক্ষেপ নেওয়ার আমরা নেব।

তিনি বলেন, জাতি ঐক্যবদ্ধ হলে পরে যেকোন অসাধ্যকে সাধ্য করতে পারে। বর্তমানে জাতি ঐক্যবদ্ধ এবং এই জাতি প্রধানমন্ত্রী যে জাতির জন্য কাজ করেছে, তাতে প্রতিফলিত হয়েছে- জাতি প্রধানমন্ত্রীর পেছনে ঐক্যবদ্ধভাবে আছে। এই ঐক্যের পরিচয় আমরা পেয়েছি, সোহরাওয়ার্দী হাসপাতালের অগ্নিকাণ্ডে। সেখানে একজন রোগীও আহত বা নিহত হয় নাই।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: আখতারুজ্জামানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, মানিকগঞ্জ পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. আনিসুজ্জামান, সাধারণ সম্পাদক ডা. এ কে এম আমিনুল ইসলাম, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. মিজানুর রহমান এবং বায়ো কেমিস্ট বিভাগের সহযোগি অধ্যাপক ডা. বজলুর রহমানসহ অনে‌কেই।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি