ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ডেনমার্কের বিদায়, শেষ আটে ক্রোয়েশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৪, ২ জুলাই ২০১৮ | আপডেট: ০৯:৩৪, ২ জুলাই ২০১৮

আর্জেন্টিনাকে হারিয়ে চমকটা আগেই উপহার দিয়েছিলেন চতুর্থবারের মতো বিশ্বকাপ খেলতে আসা ক্রোয়েশিয়া। এবার ডেনমার্ককে বিদায় করে দিয়ে তারই ধারাবাহিকতা বজায় রাখলো দলটি। আর এরইসঙ্গে দলটি উঠে গেল শেষ আটে।

১৯৯৮ সালে প্রথমবার বিশ্বকাপে খেলতে গিয়েই চমক দেখিয়েছিল, উঠেছিল সেমিফাইনালে। এরপর টানা তিনটি বিশ্বকাপে হতাশ করেছে তারা। দুইবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে, আর একবারতো মূল পর্বে খেলার সুযোগই পায়নি। তবে লুকা মডরিচরা এবার খুব শক্ত প্রতিদ্বন্দ্বী, যেন অজেয়। সে ধারাবাহিকতায় শেষ ষোলোর ম্যাচে টাইব্রেকারে ডেনমার্ককে ৩-২ হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় রাকিটিচ-মড্রিচরা।

এই জয়ে চতুর্থ দল হিসেবে শেষ আটে জায়গা করে নিয়েছে ক্রোয়েশিয়া। এর আগে ফ্রান্স, উরুগুয়ে ও রাশিয়া কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। অবশ্য ম্যাচের নির্ধারিত সময়ে ছিল ১-১ গোলে সমতা ছিল। তাই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও নিষ্পত্তি না হওয়ায় টাইব্রেকারে যায় খেলা। আর টাইব্রেকারে জয়ের উল্লাস করে ক্রোয়েটরা।

অবশ্য ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে গিয়েছিল ডেনমার্ক। ডি-বক্সের মধ্যে জটলা ম্যাথিয়াস জর্গেনসনের শট ক্রোয়েশিয়া গোলরক্ষকের হাতে লেগে বল জড়ায় জালে। অবশ্য গোলটি সমতা আনতে খুব বেশি সময় লাগেনি, চতুর্থ মিনিটে ম্যাচে ফিরে ক্রোয়েশিয়া। মারিও মান্দজুকিচ চমৎকার শটে গোল করেন।

ম্যাচের নির্ধারিত সময়ে আর কোনো গোল হয়নি। অতিরিক্ত সময়ে শেষ দিকে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ হাতছাড়া করে ক্রোয়েশিয়া। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছিলেন অধিনায়ক লুকা মড্রিচ। যদিও শেষ পর্যন্ত তাঁর দল টাইব্রেকারে গিয়ে জিতেছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি