ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ঢাকায় অফিস সময় ও জনবল বাড়িয়েছে ভারতীয় ভিসা সেন্টার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১১, ১৭ এপ্রিল ২০২২ | আপডেট: ১২:১৪, ১৭ এপ্রিল ২০২২

কোভিডের কারণে দীর্ঘ সময় বন্ধ ছিলো ভারতের ট্যুরিস্ট ভিসা। কিছুদিন আগে তা খুললেও বন্ধ ছিলো স্থল বন্দর দিয়ে যাতায়াত। তবে সম্প্রতি সব বাঁধা ভেঙে পূর্বের ন্যায় স্বাভাবিক হয়েছে প্রায় সব রুট। আর তাতেই উপছে পড়া ভীড় লক্ষ করা গেছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে। দীর্ঘ অপেক্ষা শেষে ভ্রমণ প্রিয় মানুষের যেনো আর তর সইছে না।  

আর আবেদনকারীদের এই চাপ সামলাতে জনবল ও অফিসের সময় বাড়িয়েছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র। একই সঙ্গে ভিড় নিয়ন্ত্রণ ও শৃঙ্খলার জন্য জনবল বৃদ্ধি ও বিভিন্ন ব্যবস্থা নেওয়া হয়েছে। রোববার বন্ধ থাকার কথা থাকলেও ভিসা আবেদনকারীদের জন্য কার্যক্রম চালু রেখেছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র।

রোববার (১৭ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত ভিসা সেন্টার ফটক থেকে মূল সড়ক পর্যন্ত দীর্ঘ লাইন ছিল। তবে দ্রুত আবেদনকারীদের ভিসা কেন্দ্রে প্রবেশ করায় সাড়ে ৯টার পর থেকে লাইন শূন্য হয়ে পড়ে।

জানা যায়, আগে প্রতিদিন বেলা ১টা পর্যন্ত ভিসা আবেদন গ্রহণ করা হতো, তবে চাপ বাড়ায় আবেদন জমা নেওয়া হবে বেলা ৪টা পর্যন্ত।

ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র জানিয়েছে, “ভিসা কেন্দ্র সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। ভিসা বিতরণ করা হবে বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত। আবেদনকারীদের সুবিধার জন্য জনবল বাড়ানো হয়েছে। বয়স্ক ও মুক্তিযোদ্ধাদের সুবিধার জন্য বিশেষ সহায়তা করা হবে। কাউন্টারে অতিরিক্ত জনবল বাড়ানো হয়েছে।”

আরএমএ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি