ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাকায় সোরিয়াসিসের চিকিৎসা ও গবেষণা সেন্টার উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৩, ২ এপ্রিল ২০২২

সোরিয়াসিস অ্যাওয়ারনেস ক্লাব আক্রান্ত রোগীদের চিকিৎসা এবং গবেষণার জন্য ঢাকাস্থ জিগাতলায় ‘স্কিন ডিসিস ট্রিটমেন্ট এন্ড রিসার্স সেন্টার এন্ড ওয়ান স্টপ সোরিয়াসিস সেন্টার’ এর উদ্বোধন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোরিয়াসিস ক্লাবের প্রেসিডেন্ট প্রফেসর ডা. মোহাম্মদ সামিউল হক এবং প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডারমাটোলজি এবং ভেনারোলজি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ডা. এ জে এম মাইদুল ইসলাম। 

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন সোরিয়াসিস ক্লাবের মহাসচিব ডা. এম. আবু হেনা চৌধুরী,  প্রফেসর ডা. এম মোসাদ্দেক হোসন, প্রফেসর ডা. এম ইউ কবির চৌধুরী, প্রফেসর ডা. নজরুল ইসলাম, প্রফেসর ডা. এম এ সালাম খান প্রমুখ।

অনুষ্ঠানে আলোচকবৃন্দ সোরিয়াসিস রোগের প্রতিকার এর উপর আলোচনা করেন। এই সময় তারা বলেন, ‘সচেতনতার মধ্য দিয়েই সোরিয়াসিস নিয়ন্ত্রণে রাখা সম্ভব। এ রোগ একেবারে সেরে যায় না ঠিকই। কিন্তু নিয়ম মেনে চললে অনেকটাই নিয়ন্ত্রণে থাকে। তাতে জটিলতা বৃদ্ধি পায় না।’ তাই এই রোগ প্রতিরোধে সচেতনতা সৃষ্টি এবং চিকিৎসকের সরণাপন্ন হওয়ার পরামর্শ দেন গবেষকরা। 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে আলোচকবৃন্দ আশা প্রকাশ করে বলেন, ‘সদ্য প্রতিষ্ঠিত আধুনিক এই গবেষণা সেন্টার সোরিয়াসিস রোগের প্রতিকারে আরো বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’
আরএমএ/এসএ/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি