ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

দুই সিটিতে মেয়র প্রার্থী একজন বাদে সবাই বৈধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৬, ২ জানুয়ারি ২০২০ | আপডেট: ১১:২৩, ২ জানুয়ারি ২০২০

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে একজন প্রার্থী বাদে সবার মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই করে এ ঘোষণা দেওয়া হয়।

উত্তরে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম ও বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এছাড়া, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হককেও বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

তবে জাতীয় পার্টির প্রার্থী জিএম কামরুল ইসলামের প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়। জি এম কামরুল ইসলামের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, আপনার মনোনয়নপত্র আমরা দেখেছি। আপনি সিটি করপোরেশনের ভোটার নন। এটা আমরা অনেকবার দেখেছি। এ কারণে আপনার মনোনয়নপত্র আমরা গ্রহণ করতে পারছি না।

আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেওয়া আওয়ামী লীগ ও বিএনপিসহ দলীয় সাত প্রার্থীর সবাইকে বৈধ ঘোষণা করা হয়।

বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির সাইফুদ্দিন আহমেদ মিলন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান, এনপিপির বাহারানে সুলতান, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ও বাংলাদেশ কংগ্রেসের আক্তারুজ্জামান।

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোটগ্রহণ হবে আগামী ৩০ জানুয়ারি। এবার সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিল গত মঙ্গলবার। মনোনয়নপত্র যাচাই-বাছাই আজ বৃহস্পতিবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ৯ জানুয়ারি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি